বিপিএল এ কেন নেই বরিশাল?

0
200

মাহবুব সৈকত : সারাদেশের ক্রিকেট প্রেমীদের কাছে এক অন্যতম আকর্ষণ বিপিএল। সারাদেশ যেখানে বিপিএলের উত্তেজনায় ব্যস্ত সেখানে বেশ নির্বিকার রয়েছেন বরিশাল বিভাগের মানুষেরা। কারণ পরপর দুই আসরে নেই বরিশাল বিভাগের টিম। আর এ বিষয়টি নিয়ে বেশ মনক্ষুন্ন বরিশাল বিভাগের ক্রীড়াপ্রেমী সর্বস্তরের মানুষ। কিন্তু কেন নেই ? আগামী আসরে কি থাববে ?

এমন প্রশ্নের উত্তর খুঁজতে মাই টিভির এবারের সাপ্তাহিক আয়োজন ‘আমাদের চোখ’

দেশের ক্রিড়া মোদিরা এখন ভুগছেন বিপিএল জ্বরে। বাংলাদেশের পেশাদার টি টুয়েন্টি ক্রিকেট লীগ শুরু হয় ২০১২ সাল থেকে।

এর ধারা বাহিতকায় প্রতি বছর ই বসছে দেশের ক্রিকেটের সব চেয়ে মর্যাদাপূর্ন এই আসর। এবারের আসরে শিরপা যাবে কাদের ঘরে ? এ নিয়ে চলছে আড্ডার মুখরোচক আলোচনা।

তবে এ আলোচনায় তেমন সারা নেই বরিশাল বিভাগের মানুষের। কিন্তু কেন ?
শুধু কিশোর তরুন রাই নয়, বিপিএল এ নিজ বিভাগের নামে টিম নাকা নিয়ে প্রতিক্রিয়া রয়েছে রাজধানী সহ দেশে বিভিন্ন স্থানে বসবাসকারী সুধি সমাজের ও।

ইতিহাস বলছে বিপিএল এ সম্মান জনক অধ্যায়ের ই দাবীদার বরিশাল টিম। ২০১২ সালে এর শুরুতেই ফাইনালে খেলে রানার আপ হওয়ার গৌরব অর্জন করে বরিশাল বার্নার্স। শিরোপা হাত ছাড়া হলেও, এর এক বছরের ব্যাবধানে তৃতীয় আসরেও ফাইনাল উঠে পরিবর্তীত নামের বরিশাল বুলস।

কিন্তু এরপর বিভিন্ন জটিলতায় ২০১৭ সালে ৫ম আসর থেকে মর্যাদাপূর্ন এই আসর থেকে বাদ পরে বরিশাল বুলস। এ বিষয়ে কথা বলতে আমাদের চোখ মুখোমুখি হয় বরিশাল থেকে নির্বাচিত বিসিবির পরিচালক আলমগীর কবির আলোর।

বছর ঘুরতে না ঘুরতে ই আবারো শুরু হবে নতুন আসর, সে আসরে কি থাকবে বরিশাল বুলস ? প্রশ্ন থাকে এই বিভাগের প্রতিনিধিত্বকারী ক্রিড়া সংগঠকদের কাছে।
জটিলতাকে পাশ কাটাতে এখন থেকেই পদক্ষেপ নেয়ার পরামর্শ সচেতন সমাজের।