বিমান দুর্ঘটনায় নিহতদের স্মরণে, আজ সারাদেশে পালিত হচ্ছে রাষ্ট্রীয় শোক

0
70

নেপালে বিমান দুর্ঘটনায় নিহতদের স্মরণে আজ সারাদেশে একদিনের রাষ্ট্রীয় শোক পালন করা হচ্ছে। শোক দিবসে সরকারী, আধা সরকারী ও বেসরকারী ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে ধারণ করা হয়েছে কালো ব্যাজ।

এ ছাড়া শুক্রবার মসজিদ-মন্দিরসহ সব ধর্মীয় প্রতিষ্ঠান এবং উপাসনালয়ে দোয়া ও প্রার্থনা করা হবে। এর মধ্য দিয়ে নিহত ব্যক্তিদের আত্মার প্রতি শ্রদ্ধা জানাবে গোটা জাতি। ১২ মার্চ নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় আকস্মিক দুর্ঘটনায় ইউএস বাংলার ফ্লাইট বিধ্বস্ত হয়ে ৫১ জন আরোহীর মৃত্যু হয়।

এদিকে, বিমান দুর্ঘটনায় আহত ডা. রেজওয়ানুল হককে আজ উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেয়া হচ্ছে।

এর আগে বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় রাষ্ট্রীয় শোক দিবস পালনের এই সিদ্ধান্ত নেয়া হয়।

এসময় শোক ঘোষণার পাশাপাশি আগামীকাল শুক্রবার দেশের সকল মসজিদ মন্দিরসহ সব ধর্মীয় প্রতিষ্ঠান ও উপাসনালয়ে দোয়া ও প্রার্থনা কর্মসূচি ঘোষণা করা হয়।

গত সোমবার দুপুর ২টা ২০ মিনিটে ত্রিভুবন আর্ন্তজাতিক বিমানবন্দরে চারজন ক্রুসহ ৬৭ জন যাত্রী নিয়ে অবতরণের সময় বিধ্বস্ত হয় ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট।

এতে মোট ৫১ জন নিহত হয়েছেন। এর মধ্যে বাংলাদেশি যাত্রী ছিলেন ৩৩ জন যার মধ্যে ৯জন জীবিত রয়েছেন। বাংলাদেশি ছাড়া ৩২ জন নেপালি, একজন করে মালদ্বীপ ও চীনের যাত্রী ছিলেন