বিমান দুর্ঘটনায় নিহতদের নিজ নিজ এলাকায় দাফন সম্পন্ন

0
57

নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান দুর্ঘটনায় নিহতদের নিজ নিজ এলাকায় দাফন সম্পন্ন হয়েছে। মরদেহগুলো নিজ জন্মস্থানে আনার পর কান্নায় ভেঙে পড়েন তাদের আত্মীয় স্বজনসহ প্রতিবেশিরা।

পরে তাদের জানাযায় অংশ নেন হাজারো মানুষ। জানাযা শেষে মরদেহের দাফন সম্পন্ন হয়। সোমবার সব ধরনের আনুষ্ঠানিকতা সেরে নিহতদের স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করা হয়।

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার একই পরিবারের তিন জনের দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় নিজ বাড়িতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাদের দাফন করা হয়েছে।

নিহতরা হলেন- সোনাইমুড়ী উপজেলার কেশারখিল গ্রামের সাতানি ভূঁইয়া বাড়ীর মৃত আব্দুস সালেক এর ছেলে রফিক জামান রিমু ও রফিক জামানের স্ত্রী ও সুশাসনের জন্য নাগরিক (সুজন)’এর সমন্বয়ক সানজিদা হক বিপাশা এবং তাদের ৭ বছর বয়সী একমাত্র ছেলে অনিরুদ্ধ।

নেপালে দুর্ঘটনায় নিহত একই পরিবারের ৩ জন এর লাশ ভোর ৫টায় নিহতদের মৃতদেহ গ্রামের বাড়িতে এসে পৌঁছায়। পরে সুজন এর সম্পাদক ডা. বদিউল আলম, স্থানীয় জনপ্রতিনিধি, আত্মীয়স্বজন ও স্থানীয় লোকজন তাদের জানাজার নামাজে অংশ নেন।

নেপালে প্লেন দুর্ঘটনায় নিহত মতিউর রহমান পলাশের চতুর্থ নামাজে জানাজা শেষে দাফন সম্পন্ন হয়েছে। সকাল ১০টায় ফেনীর সোনাগাজী উপজেলার বগাদানা ইউনিয়নের আউরারখিল গ্রামে মরহুমের নিজ বাড়িতে (রশীদ ডাক্তার বাড়ির) তার চতুর্থ নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়।

এসময় সোনাগাজী উপজেলা চেয়ারম্যান জেডএম কামরুল আনাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিনহাজুর রহমান, সোনাগাজী পৌর মেয়র রফিকুল ইসলাম খোকন, বগাদানা ইউনিয়ন চেয়ারম্যান ইসহাক খোকনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

বিমান দুর্ঘটনায় নিহত পাইলট ক্যাপ্টেন আবিদ সুলতানের লাশ বনানী সামরিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়েছে। আর্মি স্টেডিয়ামে জানাজা শেষে সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় তার লাশ বনানী সামরিক কবরস্থানে সমাহিত করা হয়। এসময় ক্যাপ্টেন আবিদের সন্তান তামজিদ সুলতান মাহি (১৪) ও অন্য স্বজনেরা উপস্থিত ছিলেন।

আক্তারা বেগমের মরদেহ রাজশাহীতে দাফন করা হয়েছে। মঙ্গলবার সকালে রাজশাহী মহানগরীর গোরহাঙ্গা গোরস্তান মসজিদের পাশে চিরনিদ্রায় শায়িত হন তিনি। নিহত আক্তারা নগরীর উপশহর এলাকার নজরুল ইসলামের স্ত্রী।

বৈশাখী টিভির রিপোর্টার আহমেদ ফয়সালকে তার গ্রামের বাড়ি শরীয়তপুরের ডামোডায় দাফন করা হয়। তার জানাযায় শতশত মানুষ অংশগ্রহণ করে।