বিমান দুর্ঘটনায় নিহতদের স্মরণে বৃহস্পতিবার সারাদেশে শোক

0
71

নেপালের কাঠমান্ডুতে বিমান বিধ্বস্ত হয়ে ৫১ জন নিহত হওয়ার ঘটনায় বৃহস্পতিবার সারাদেশে শোক ঘোষণা করা হয়েছে। এছাড়াও শুক্রবার মসজিদ-মন্দিরসহ সব ধর্মীয় প্রতিষ্ঠান ও উপাসনালয়ে দোয়া-প্রার্থনা করা হবে। বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

অপরদিকে, বিমান দুর্ঘটনায় নিহতদের ময়নাতদন্ত ও আনুষ্ঠানিকতা শেষে মরদেহ দেশে ফিরিয়ে আনা হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল। তবে ইউএস বাংলা কর্তৃপক্ষ বলছে, আইনগত প্রক্রিয়ায় জটিলতার কারণে লাশ হস্তান্তরে বিলম্ব হচ্ছে।

নেপালের কাঠমান্ডুতে বিমান বিধ্বস্ত হয়ে ৫১ জন নিহত হবার শোক এখনও কাটিয়ে উঠতে পারেনি দেশবাসী। এ ঘটনায় বৃহস্পতিবার সারাদেশে ঘোষণা করা হয়েছে রাষ্ট্রীয় শোক।

বিমান দুর্ঘটনায় নিহতদের ময়নাতদন্ত ও আনুষ্ঠানিকতা শেষে মরদেহ দেশে ফিরিয়ে আনা হবে বলে কাঠমান্ডুতে জানিয়েছেন বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল। এরপর মরদেহগুলো সনাক্তের সুযোগ পাবেন বাংলাদেশ থেকে নেপালে আসা স্বজনরা।

তবে ইউএস বাংলায় অফিসে আজও অনেকে এসেছেন নিহত স্বজনের মরদেহ হস্তান্তর প্রক্রিয়া জানতে।
তবে ইউএস বাংলা কর্তৃপক্ষ বলছেন, আইনগত প্রক্রিয়ায় জটিলতায় কারনে লাশ হস্তান্তরে বিলম্ব হচ্ছে।
সোমবার অবতরণের সময় নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিমান বিধ্বস্ত হয়ে ৫১ জন নিহত হন।