বিশাল ব্যবধানে শ্রীলঙ্কা হারালো ভারতকে

0
60

স্বাগতিক ভারতকে বিশাল ব্যবধানে হারালো শ্রীলঙ্কা। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে হারায় লঙ্কানরা। রোববার ধর্মশালায় অনুষ্ঠিত ম্যাচটিতে সাত উইকেটের জয় তুলে নেয় সফরকারীরা। সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৩ ডিসেম্বর।

এই সিরিজে শ্রীলঙ্কা দলের অধিনায়ক থিসারা পেরেরা। ওয়ানডেতে অধিনায়ক হিসাবে আজ তার অভিষেক হয়েছে। তার অভিষেক ম্যাচেই জয় পেল দল। অন্যদিকে, এই সিরিজে ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

এদিন ভারতের দেয়া ১১৩ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ২০.৪ ওভারে দুই উইকেট হারিয়ে জয় তুলে নেয় শ্রীলঙ্কা। দলের পক্ষে উপুল থারাঙ্গা ৪৯ রান করেন।

এছাড়া অ্যাঞ্জেলো ম্যাথুজ ২৫ ও নিরোশান ডিকওয়েলা ২৬ রান করেন। ভারতের পক্ষে ভুবনেশ্বর কুমার ১টি, জ্যাসপ্রীত বুমরাহ ১টি ও হার্দিক পান্ডিয়া ১টি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৩৮.২ ওভারে ১১২ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় ভারত। দলের দুইজন ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে রান করেন। মহেন্দ্র সিং ধোনি করেন ৬৫ রান। আর ১৯ রান করেন কুলদ্বীপ যাদব।

শ্রীলঙ্কার পক্ষে সুরঙ্গা লাকমল ১০ ওভার বল করে ১৩ রান দিয়ে চার উইকেট নেন। এছাড়া অ্যাঞ্জেলো ম্যাথুজ ১টি, নুয়ান প্রদ্বীপ ২টি, থিসারা পেরেরা ১টি, আকিলা ধনঞ্জয়া ১টি ও সাচিথ পাথিরানা ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

ফল: সাত উইকেটে জয়ী শ্রীলঙ্কা।

ভারত ইনিংস: ১১২ (৩৮.২ ওভার)

(রোহিত শর্মা ২, শিখর ধাওয়ান ০, শ্রেয়াস আয়ার ৯, দিনেশ কার্তিক ০, মনিশ পান্ডে ২, মহেন্দ্র সিং ধোনি ৬৫, হার্দিক পান্ডে ১০, ভুবনেশ্বর কুমার ০, কুলদ্বীপ যাদব ১৯, জ্যাসপ্রীত বুমরাহ ০, যুজবেন্দ্র চাহাল ০*; সুরঙ্গা লাকমল ৪/১৩, অ্যাঞ্জেলো ম্যাথুজ ১/৮, নুয়ান প্রদ্বীপ ২/৩৭, থিসারা পেরেরা ১/২৯, আকিলা ধনঞ্জয়া ১/৭, সাচিথ পাথিরানা ১/১৬)।

শ্রীলঙ্কা ইনিংস: ১১৪/৩ (২০.৪ ওভার)

(দানুশকা গুনাথিলাকা ১, উপুল থারাঙ্গা ৪৯, লাহিরু থিরিমান্নে ০, অ্যাঞ্জেলো ম্যাথুজ ২৫*, নিরোশান ডিকওয়েলা ২৬*; ভুবনেশ্বর কুমার ১/৪২, জ্যাসপ্রীত বুমরাহ ১/৩২, হার্দিক পান্ডিয়া ১/৩৯)।

প্লেয়ার অব দ্য ম্যাচ: সুরঙ্গা লাকমল (শ্রীলঙ্কা)।