বিশ্বকাপ বাছাই ম্যাচ খেলতে অক্টোবরে মাঠে নামতে পারে বাংলাদেশ

0
202

করোনাভাইরাসের কারণে ৯ মার্চ স্থগিত করা হয়েছিল ২০২২ কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বের ম্যাচগুলো। পুনরায় কবে খেলা শুরু হবে, তার চূড়ান্ত সূচি এখনো প্রকাশ করা হয়নি। তবে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার সঙ্গে আলোচনা করে স্থগিত হয়ে থাকা ম্যাচগুলোর সম্ভাব্য সূচি শনিবার প্রকাশ করেছে এএফসি।

বাছাইপর্বের সেই ম্যাচগুলো অক্টোবরে মাঠে গড়াবে বলে জানিয়েছে এশিয়ান ফুটবল কনফাডেরশন (এএফসি)। নতুন সময়সূচি অনুযায়ী, ম্যাচ ডে’র মার্চ ৭ ও ৮ তারিখের ম্যাচগুলো হবে ৮ ও ১৩ অক্টোবর এবং জুনের ৯ ও ১০ তারিখের ম্যাচগুলো হবে ১২ ও ১৭ অক্টোবরে। 

প্রসঙ্গত, কাতার বিশ্বকাপ বাছাইপর্বের প্রাথমিক রাউন্ডের দ্বিতীয় পর্যায়ে ‘ই’ গ্রুপে খেলছে বাংলাদেশ। এখন পযর্ন্ত ৪ ম্যাচ খেললেও গ্রুপ পর্বের পয়েন্ট তালিকার নিচের দিকে আছে লাল-সবুজরা। ৩ পরাজয় ও ১ ড্রয়ে বাংলাদেশের পয়েন্ট মাত্র ১।

বাকি চারটি ম্যাচের মধ্যে আফগানিস্তান , ভারত ও ওমানের বিপক্ষে ম্যাচ তিনটি ঘরের মাঠে। আর কাতারের বিপক্ষে ম্যাচটি দোহায়। আগের সূচি অনুযায়ী বাংলাদেশ সবার আগে খেলবে আফগানিস্তানের বিপক্ষে। এরপর কাতার , ভারত ও ওমানের বিপক্ষে।

এএফসির বিবৃতিতে আরো জানানো হয়েছে, খেলোয়াড়, কর্মকর্তা, সমর্থক, স্টেকহোল্ডারদের নিরাপত্তা ও চিকিৎসা সংক্রান্ত বিষয়গুলো পর্যবেক্ষণ করবে তারা।