বিশ্ববিখ্যাত ১৮ জন খেলোয়াড়কে মিস করবে এই বিশ্বকাপ

0
292

রাজিব রহমান : গ্রেটেস্ট শো অন আর্থ ফুটবল বিশ্বকাপ। বাকি মাত্র ৭ দিন। তবে ইনজুরী আর বিভিন্ন কারণে এবারের বিশ্বকাপে খেলতে পারবেনা অনেক তারকা ফুটবলার।

বুফন, ইব্রাহিমোভিচ, রোবেন, সানচেজ-গ্যারেথ বেলদের মত বিখ্যাত খেলোয়াড়রা মাঠ মাতাবেন না’ দর্শকরা বঞ্চিত হবেন তাদের জাদু দেখা থেকে। রাশিয়া বিশ্বকাপ যারা মিস করবেন তাদের নিয়ে রাজিব রহমানের আজকের প্রতিবেদন।

এবারের রাশিয়া বিশ্বকাপটা মনে হয় একটু বেশিই অমানবিক। কেননা বিশ্ববিখ্যাত ১৮ জন খেলোয়াড়কে মিস করবেএই বিশ্বকাপ। বিশ্বকাপের বাছাই পর্ব পেরুতে না পারায়। বাদ পরেছে চার বারের চ্যাম্পিয়ন ইতালি। তাই ইতালির লিজেন্ড গোলকিপার বুফন আর মধ্যমাঠের কাণ্ডারি জর্জ কিয়েল্লিনি ও বুনুচ্চিকে দেখা যাবেনা মাঠে।
দেখা যাবেনা নেদারল্যান্ডের ভ্যান ডিজকে আর ফ্লাইং ডাচম্যানদের হয়ে ঝড় তুলবেনা আরিয়ান রোবেনও।

পরপর দুইবার কোপা আমেরিকা জয়ী দল চিলিও নেই এবারের বিশ্বকাপে। তাই থাকছেন না দুই বড় তারকা অ্যালিক্সেজ সানচেজ ও ভিদাল।

তাদের সঙ্গে ওয়েলস স্ট্রাইকার গ্যারেথ বেলের জাদুকরি ফুটবল দেখা থেকেও বঞ্চিত হবেন দর্শকরা। নেই অন্যতম সেরা তারকা স্লোভাকিয়ার হামসিক।

এছাড়াও মেক্সিকান গোলরক্ষক জ্যাসপার কিলেসেন। আর্মেনিয়ার হেনরিখ মাখতারিয়ান। কিংবা আলজেরিয়ান মাহরেজদের মত তারকারাও থাকবে। এবারের বিশ্বকাপের বাইরে। আর অবসর নিয়ে আবারো ফেরার আলোচনায় থাকলেও। দল ঘোষণা করে সুইডিশ তারকা ইব্রাহিমোভিচের সেই আশায়। জল ঢেলে দিয়েছে সুইডেন।