বিশ্বের সবচেয়ে দামি ১০০ তারকার তালিকায় সালমান-অক্ষয়

0
44

সালমান খান ও অক্ষয় কুমারবিশ্বজুড়ে শিল্পকলা, বিনোদন ও ক্রীড়াঙ্গনে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ১০০ তারকার তালিকা প্রকাশ করলো আমেরিকার ব্যবসা-সংক্রান্ত ম্যাগাজিন ফোর্বস। বলিউড তারকাদের মধ্যে এতে স্থান পেলেন সালমান খান ও অক্ষয় কুমার। ২০১৭ সালের ১ জুন থেকে ২০১৮ সালের ১ জুন পর্যন্ত আয়ের হিসাবে এই তালিকা তৈরি হয়েছে।

গত বছরও অক্ষয় আর সালমান ফোর্বসের এই তালিকায় জায়গা পান। যদিও এবার ৪ কোটি ৫ লাখ ডলার আয় করে সালমানের ওপরে আছেন ‘খিলাড়ি’ তারকা অক্ষয়। তার অবস্থান ৭৬ নম্বরে। আর ৩ কোটি ৭৭ লাখ ডলার নিয়ে ৮২ নম্বরে নেমে গেছেন সল্লু। গতবার ৫২ বছর বয়সী এই সুপারস্টার ছিলেন ৭১-এ, অক্ষয়ের অবস্থান ছিল ৮০ নম্বরে। এছাড়া ৬৫ নম্বরে ছিলেন সুপারস্টার শাহরুখ খান। কিন্তু এ বছর তার নাম নেই তালিকায়।

অক্ষয়ের এবারের আয়ে ভূমিকা রেখেছে ‘টয়লেট: এক প্রেম কথা’ ও ‘প্যাডম্যান’ ছবি দুটি। এছাড়া টাটাসহ ২০টি প্রতিষ্ঠানের সঙ্গে ৫০ বছর বয়সী এই তারকার বিজ্ঞাপনী চুক্তি রয়েছে। অন্যদিকে সালমানের আয় এসেছে ‘টাইগার জিন্দা হ্যায়’ ও সুজুকি মোটরসাইকেলসহ বিভিন্ন বিজ্ঞাপনের মডেল হিসেবে।

ফোর্বসের ১০০ দামি তারকার তালিকায় শীর্ষে আছেন আমেরিকান বক্সার ফ্লয়েড মেইওয়েদার। তার আয়ের অঙ্ক ২৮ কোটি ৫০ লাখ ডলার। তালিকায় শীর্ষ পাঁচে এরপরে আছেন যথাক্রমে জর্জ ক্লুনি (২৩ কোটি ৯০ লাখ ডলার), কাইলি জেনার (১৬ কোটি ৬৫ লাখ ডলার), অ্যাডভোকেট জুডি শেইন্ডলিন (১৪ কোটি ৭০ লাখ ডলার) ও ডোয়াইন জনসন (১২ কোটি ৪০ লাখ ডলার)।

শীর্ষ দশে আরও আছেন দুই ফুটবলার লিওনেল মেসি (১১ কোটি ১০ লাখ ডলার) ও ক্রিশ্চিয়ানো রোনালদো (১০ কোটি ৮০ লাখ ডলার) এবং ইউটু ব্যান্ড (১১ কোটি ৮০ লাখ ডলার), কোল্ডপ্লে ব্যান্ড (১১ কোটি ৫৫ লাখ ডলার) ও এড শিরান (১১ কোটি ডলার)। এছাড়া এলেন ডিজেনারেস, কেটি পেরি, রবার্ট ডাউনি জুনিয়র., টেলর সুইফট, জে-জি, কিম কারদাশিয়ান ও জেকে রাউলিং স্থান পেয়েছেন ১০০ দামি তারকার তালিকায়।