বিশ্ব নারী দিবস উপলক্ষে ধানমন্ডিতে চলছে ‘কনসার্ট ফর উইমেন’

0
77

আজ ৮ মার্চ বৃহস্পতিবার বিশ্ব নারী দিবস উপলক্ষে ধানমন্ডির সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সে চলছে ‘কনসার্ট ফর উইমেন’।

বুধবার ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে রাজধানীর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় ‘জয় বাংলা কনসার্ট’। যেখানে গান পরিবেশন করে দেশের নামকরা কয়েকটি ব্যান্ডদল।

অনুষ্ঠানটির আয়োজন করেছে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল। কনসার্টে সঙ্গীত পরিবেশন করবেন কণ্ঠশিল্পী আইয়ুব বাচ্চু ও তার ব্যান্ড এলআরবি। আরও আছেন এ প্রজন্মের সবচেয়ে বড় তারকা তাহসান, ন্যান্সি, ইমরান, মিনার ও বন্দনা। শিল্পীরা শোনাবেন তাদের জনপ্রিয় এবং আনকোরা কিছু নতুন গান।

বিশ্ব নারী দিবসের এ আয়োজন সব স্তরের নারীর জন্যই উন্মুক্ত বলে জানিয়েছে আয়োজক কর্তৃপক্ষ। সকাল সাড়ে ১০টায় শুরু হয়েছে এই সঙ্গীতায়োজন। এর আগে সকাল ৯টায় মহিলা ক্রীড়া কমপ্লেক্সের গেট দর্শকের জন্য খুলে দেয়া হয়। অনুষ্ঠান চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। সকাল সাড়ে ১০টা থেকে কনসার্টটি সরাসরি দেখাচ্ছে দেশ টিভি।

গানের আয়োজন শুরু হওয়ার আগে ‘আইকন লেডি’ হিসেবে মঞ্চে উঠেন নায়িকা পূর্ণিমা। নারীর সাফল্যের সঙ্গে এগিয়ে যাওয়ার প্রেরণা জোগাতে তিনি দর্শকদের নিজ অভিজ্ঞতা ভাগাভাগি করেন।

আয়োজন প্রসঙ্গে আইয়ুব বাচ্চু বলেন, ‘এ আয়োজন শুধু গানের নয়, নারীদের উজ্জীবিত করার। তারা যেন সব বাধা ডিঙিয়ে নিজ প্রতিভা মেলে ধরতে পারে। সেই প্রেরণা জোগাতেই আমরা আজ গাইব। আজ বাঁধভাঙা উল্লাসে নারীরা মেতে উঠুক- এটাই আমার চাওয়া।’

কণ্ঠশিল্পী ন্যান্সি বলেন, ‘নারী জাগরণের জন্য গান হতে পারে অনেক বড় হাতিয়ার। তাই আজ চেষ্টা করব, গানে গানে দর্শকের সব জড়তা কাটিয়ে জেগে ওঠার সাহস জোগানোর।’