ব্রুনাইয়ের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহবান প্রধানমন্ত্রীর

0
161

মানিক লাল ঘোষ:

অর্থনৈতিক প্রবৃদ্ধি ও সমৃদ্ধি অর্জনের লক্ষে দুই দেশের অভিন্ন অগ্রযাত্রায় ব্রুনাইয়ের ব্যবসায়ী ও উদ্যেক্তাদের বাংলাদেশের ব্যবসায়ীদের সাথে অংশিদারিত্ব গড়ে তোলার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ব্রুনাই- বাংলাদেশ ফোরামের আয়োজিত অনুষ্ঠানে তিনি এ আহবান জানান।

প্রধানমন্ত্রী বলেন রাজিৈনতক ও সামাজিক অস্থিরতা না থাকায় বিনিয়োগের উত্তম পরিবেশে বিরাজ করছে বাংলাদেশে। ব্রনাই সফরের দ্বিতীয় দিন সোমবার ব্যাস্ততম সময় পার করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ব্রুনাইয়ের সুলতান হাসানাল বলকিয়ারের সাথে দ্বী-পাক্ষিক বৈঠক, দুই দেশের মধ্যে ৭ টি সমঝোতা স্মারক সই ও সুলতান পরিবারের সাথে সৌজন্য সাক্ষাত শেষে ব্রুনাই-বাংলাদেশ বিজনেস ফোরামের অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন বাংলাদেশ এখন দক্ষিণ এশিয়ার বৃহত্তম অর্থনৈতিক দেশ। এ সময়ে অগ্রযাত্রা ও উন্নয়নের পথে বাংলাদেশের এগিয়ে চলার বাস্তবতা তুলে ধরেন তিনি।

রাজনৈতিক ও সামাজিক অস্থিরতা না থাকায় বিদেশী বিনিয়োগে বাংলাদেশে এখন ভালো সময় যাচ্ছে উল্লেখ করে উদ্যোক্তাদের বাংলাদেশমুখী হওয়ার আহবান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে বাংলাদেশ ও ব্রুনাইয়ের ব্যবসায়ী ও উদ্যেক্তাদের সাথে চারটি চুক্তি সই হয়।