বয়সে বড় নারীতেই কাবু ছেলেরা, জেনে নিন রহস্য

0
458

সম্পর্কের ক্ষেত্রে বয়স বিশেষ কোনো গুরুত্ব পায় না। তাই যেকোনও বয়সের পুরুষ যেকোনও বয়সের নারীর সঙ্গে সম্পর্ক তৈরি করতে পারেন। আমাদের সমাজে বহু বছর আগে নিয়ম ছিল যে, সম্পর্কের ক্ষেত্রে মেয়েদের সব সময় পুরুষের থেকে কম বয়সী হতে হবে।

তবে এখন সময় ও সমাজ বদলেছে। এর সঙ্গে সঙ্গে বদল হয়েছে মানসিকতারও। হলিউড, বলিউড থেকে শুরু করে ক্রিকেট জগৎ-এও এমন অনেক মানুষ আছেন যাঁরা নিজের থেকে বয়সে বড় নারীদের জীবনসঙ্গী হিসেবে বেছে নিয়েছেন।

ছেলেরা নিজের তুলনায় বেশি বয়সের মেয়েদের প্রতি আর্কষণ হয় কেননা তাদের প্রতি বিশ্বাস বা আস্থা। এই প্রসঙ্গে অনেক পুরুষই স্বীকার করছেন যে, বেশি বয়সের মেয়েরা যেহেতু জীবনটাকে বেশিদিন দেখেছেন, তাই তাদের জীবন সম্পর্কে অনেক অভিজ্ঞতা রয়েছে। তাই তাদের প্রতি বিশ্বাসও থাকে।

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে মানুষের মধ্যে আত্মবিশ্বাসটাও বাড়ে। পুরুষরা আত্মবিশ্বাসী মেয়ে পছন্দ করেন। যাদের নিজেদের বক্তব্য পেশ করতে কোনো রকম দ্বিধাবোধ হবে না, এমন মেয়ে পছন্দ হওয়ার কারণেই তারা বেশি বয়সী মেয়েদের প্রতি আকৃষ্ট হন।

বেশি বয়সের নারীদের সঙ্গে বোঝাপড়াটা অনেক বেশি ভালো হয় পুরুষদের। দায়িত্ব ভাগাভাগি করে নেওয়ার ক্ষেত্রে এটি একটি বড় কারণ।