ভবিষ্যতের ডায়না হবেন ইভানকা

0
87

দীর্ঘ ১১ দিনের এশিয়া সফরে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। প্রথমে তিনি জাপান সফর করেন। জাপান সফরে প্রেসিডেন্ট ট্রাম্প নয় প্রচারের আলো কেড়ে নিয়েছেন তাঁর উপদেষ্টা কন্যা ইভানকা। ট্রাম্পের সফর সঙ্গী হিসেবে এশিয়া সফরে রয়েছেন ইভানকা।

জাপানে তাঁকে ঘিরে তৈরি হয় অভূতপূর্ব উত্তেজনা। কূটনৈতিক আলোচনা ছাড়াও ইভানাক অংশ নিয়েছেন ফ্যাশন এবং  নারীদের নানা অনুষ্ঠানে। ইভানকাকে কেমন দেখছেন জাপানের নারীরা?

তাঁর সঙ্গে সময় কাটানো একটি রেস্তোরাঁর ম্যানেজার ইয়ুকি চিয়ুই বলেছেন, ‘‌ইভানকার ফ্যাশনের বোধ বহু ফ্যাশন ডিজাইনারের থেকেও উত্তম। আমি তো ভাবছি আমার রেস্তোরাঁর নারী কর্মীদের তার মতো পোশাক পরার পরামর্শ দেবো।’‌

জাপানের লেখিকা ও অভিনেত্রী মারি ইয়ামামাতো ভাষায়, আমি ইভানকাকে ও তাঁর বাবা ট্রাম্পের সঙ্গে কথা বলার সুযোগ পেয়েছি। উনি দারুণ ব্যক্তিত্বময়ী। আমার মনে হয়, উনি একদিন লেডি ডায়নার মতোই জনপ্রিয় হয়ে উঠবেন।’

জাপানের আর এক জনপ্রিয় চিত্রশিল্পী মিশি বরনের মতে, ইভানকা সুন্দরী, বুদ্ধিমতী এবং ব্যক্তিত্বময়ী। তাঁর সুন্দর ব্যবহার আমার মন জয় করে নিয়েছে। ইভানকা জানেন কী করে সামনের মানুষটির মন জয় করে নিতে হয়।

আবার দরকারে শালীনতা ও ভদ্রতা বজায় রেখেই নিজের বক্তব্য কঠোরভাবে পেশ করতে পারেন ইভানকা। আমার তো মনে হয় রাজনীতিতে ইভানকা লম্বা রেসের ঘোড়া হবেন বলেও যোগ করেন মিশি।