ভাটারায় বিশুদ্ধ পানির মোড়কে দূষিত পানি, দেড় লাখ টাকা জরিমানা

0
66

জাহিদ আহমেদ বাবু:

বিশুদ্ধ পানির মোড়কে দূষিত পানি সরবরাহের দায়ে রাজধানীর একটি পানির কারখানার মালিককে দেড় লাখ টাকা জড়িমানা করেছে ঢাকা মেট্রো-পলিটনের ভ্রাম্যমাণ আদালত।

একই সাথে পানির জারে স্টীকার ব্যবহার না করার দায়ে কারখানার সাথে জড়িতদের আটক করে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছে ডিএনসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মশিউর রহমান।

সরবরাহকৃত পানির এইসব জারে উৎপাদনকারীর প্রতিষ্ঠানের নাম ও গুণগত মানের নিশ্চয়তা না থাকায় এবার ঢাকা মেট্রো পলিটনের ভ্রাম্যমাণ আদালতের নজর পড়লো রাজধানীর ভাটারা এলাকার পানি কারখানায়।

রমজানে সাধারন মানুষের নিরাপদ খাদ্যের সেবা প্রদানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এ ধরনের অনুসন্ধানমূলক অভিযান পরিচালনা পর্বটি জনমনে অনেকটা স্বস্থি আনে তার বাস্তবচিত্র ফুটে ওঠে ডিএনসির এই কার্যকরী উদ্যোগে।

সাধারন মানুষকে পানি নিয়ে প্রতারণা করার দায়ে কারখানা প্রতিঠাষ্ঠানে দেড় লাখ টাকা জরিমানা করে এই ভ্রাম্যমাণ আদালত।

ভোক্তাদের কাছে পানির বিশদ্ধতা পরিমাণের কোন যন্ত্র না থাকায় একান্ত বাধ্য হয়ে সরল বিশ্বাসে এসব সাপ্লাইকৃত কলের পানি বিশুদ্ধতার মোড়কে পান করতে হচ্ছে বলে জানান ডিএনসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মশিউর রহমান।

রমজানে সাধারন মানুষের খাদ্য নিরাপত্তা শতভাগ নিশ্চিত রাখতে সরকারের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান মোহাম্মদ মশিউর রহমান।