ভারতের উত্তরপ্রদেশে দুই ট্রাকের সংঘর্ষে ২৩ শ্রমিকের মৃত্যু

0
297

ভারতে উত্তরপ্রদেশের আরাইয়া এলাকায় দুই ট্রাকের সংঘর্ষে অন্তত ২৩ জন শ্রমিক নিহত হয়েছে। শনিবার ভোর সাড়ে ৩টা নাগাদ দু’টি ট্রাকের মুখোমুখি ধাক্কায় তাদের মৃত্যু হয়েছে।

এ দুর্ঘটনায় অন্তত আরো ১৫ জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। জানা গেছে, লকডাউনের মধ্যে আটকে পড়া শ্রমিকদের একটি দল বাড়ির উদ্দেশে রাজস্থান থেকে যাত্রা শুরু করেছিল। উত্তরপ্রদেশের রাজধানী লখনউ থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে আওরাইয়া জেলায় পৌঁছালে ওই শ্রমিকদের ট্রাকের সঙ্গে আরেকটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। দুর্ঘটনার কবলে পড়া ওই শ্রমিকরা বিহার, ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গের বাসিন্দা। রাজস্থান থেকে তারা নিজেদের বাড়ি ফিরে যাচ্ছিলেন। 

দুর্ঘটনার পর সেখানে ছুটে যায় স্থানীয় প্রশাসন। আহতের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই তাদের চিকিৎসা চলছে। 

ট্রাক দুর্ঘটনার ব্যাপারে আরাইয়ার জেলা প্রশাসক অভিষেক সিং জানান, শনিবার রাত সাড়ে ৩টা নাগাদ ওই দুর্ঘটনা ঘটে। ২৩ জনের মৃত্যুর পাশাপাশি ১৫-২০ জন আহত হয়েছে। ওই শ্রমিকদের অধিকাংশই বিহার, ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গের বাসিন্দা।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথ বিষয়টি জেনে মর্মাহত। সে রাজ্যের অ্যাডিশনাল চিফ সেক্রেটারি (হোম) অবনীশ অবস্তি জানান, আরাইয়ার এই দুর্ভাগ্যজনক ঘটনার বিষয়টি জেনে মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথ শ্রমিকদের পরিবারের প্রতি  সমবেদনা জানিয়েছেন। আহতদের দ্রুত চিকিৎসার জন্য নির্দেশ দিয়েছেন তিনি। আইজি কানপুরকে ঘটনা পরিদর্শন করে রিপোর্টও দিতে বলেছেন।