ভারত আওয়ামী লীগের স্বার্থে কাজ করছে : গয়েশ্বর 

0
73

ভারত আওয়ামী লীগের স্বার্থে কাজ করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। রোববার জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক প্রতিবাদ সভায় এ অভিযোগ করেন দলটির স্থায়ী কমিটির এই সদস্য।

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন এবং খালেদা জিয়াকে মুক্ত করতে জাতীয় ঐক্য গড়ে তোলার কথাও বলেন বিএনপির অন্য নেতারা। বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, পুরো দেশের নেতাকর্মীদের বলব, যাকে ছাড়া বিএনপির অস্তিত্ব চিন্তা করা যায় না সেই নেত্রীকে জেলে রেখে আর পরবর্তী যে নিশানাটা রয়েছে তারেক রহমান

তাকে যদি আমরা রক্ষা না করতে পারি তাহলে এদেশে জাতীয়তাবাদী শক্তির যে কী দুরাবস্থা হবে, এদেশটির স্বাধীনতা-সার্বভৌমত্ব টিকবে কি না, গণতন্ত্র বাদ দেন।

তিনি বলেন, এই কথাটা বিবেচনায় রেখেই আমি বলব, যারাই নির্বাচন নিয়ে এসব কর্মে ব্যস্ত থাকতে চায় তাদের বিরত করতে হবে। আমাদের এই মুহূর্তে আন্দোলন ছাড়া কিছু নাই। যে কোনো নির্বাচনের পূর্বশর্ত একটি সফল আন্দোলন।

নির্দলীয়-নিরপেক্ষ’ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে হলে আন্দোলনই একমাত্র পথ বলে মন্তব্য করেন গয়েশ্বর। কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে অভিযোগ করেন তিনি।

চিকিৎসা নিয়ে যারা আইন দেখাচ্ছে তারা তাকে (খালেদা জিয়া) বিনা চিকিৎসায় ধুঁকে ধুঁকে মৃত্যুর দিকে ঠেলে  দিচ্ছে, এটা আমাদের বিবেচনায় রাখতে হবে বলে জানান বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য।