ভুয়া জাকারবার্গ বললেন, পাকিস্তানে একটি সৎ সরকার আছে

0
46

মাইক্রোব্লগিং সাইট টুইটারে মার্ক জাকারবার্গ-এর ছদ্মবেশ নিয়েছেন একজন। ওই অ্যাকাউন্ট থেকে পাকিস্তানের বাঁধ তৈরির তহবিলে ৫০ লাখ ডলারের প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে। সমস্যা হলো ওই প্রতিশ্রুতি দেওয়া অ্যাকাউন্টটি ভুয়া।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান দেশটিতে নতুন বাঁধ নির্মাণের জন্য সম্প্রতি বিদেশে থাকা পাকিস্তানিদেরকে জনপ্রতি হাজার ডলার করে অনুদান দেওয়ার আহ্বান জানিয়েছেন। এর দুই দিন পর এই ভুয়া অ্যাকাউন্ট নজরে এসেছে বলে উল্লেখ করা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

ওই অ্যাকাউন্ট থেকে দেওয়া টুইটে বলা হয়, “পাকিস্তানের নতুন সরকার বাঁধ নির্মাণে গুরুত্ব দিচ্ছে আর আমি নিশ্চিত ইমরান খান তার সরকারের আমলেই বাঁধগুলো নির্মাণ করবেন। মানবতার দিক থেকে ফেইসবুকও এই ড্যাম ফান্ড-এ অংশ নেবে। ফেইসবুক পিএমড্যামফান্ড-এ ৫০ লাখ ডলার দেবে।”

আরেকটি টুইটে ওই ছদ্মবেশী জাকারবার্গ বলেন, একটি সৎ সরকার দায়িত্ব নেওয়ায় তিনি শীঘ্রই পাকিস্তান ভ্রমণ করবেন। “আমি শীঘ্রই পাকিস্তানে আসব। আমরা পাকিস্তানে বিনিয়োগ করতে চাই কারণ পাকিস্তানে একটি সৎ সরকার রয়েছে।”

সম্প্রতি ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ও সাবেক ভারতীয় ক্রিকেট তারকা নভোজিৎ সিং সিধু’র ভুয়া টুইটার অ্যাকাউন্ট নিয়েও আলোচনা হয়।