ভোটের দিন মুক্তি পাচ্ছে মোদীর বায়োপিক

0
155

অবশেষে জট কাটল। ভোটের মৌসুমেই বক্স অফিসে মুক্তি পাচ্ছে ‘পিএম নরেন্দ্র মোদী’। আগামী ১১ এপ্রিল, প্রথম দফার ভোটের দিন মুক্তি পাচ্ছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিক।

শুক্রবার এমনটাই জানিয়েছেন ছবির প্রযোজক সন্দীপ সিং। গতকালই এ ছবি মুক্তি পাওয়ার কথা ছিল। মোদীর ভূমিকায় এ ছবিতে দেখা যাবে বিবেক ওবেরয়কে।

ভোটের মুখে মোদীর বায়োপিক মুক্তি নিয়ে সরব হয় বিরোধীরা। লোকসভা ভোট শেষ না হওয়া পর্যন্ত মোদীর ছবি যাতে মুক্তি না পায় তার জন্য আবেদন জানিয়ে কমিশনের দ্বারস্থ হয় কংগ্রেস ও আম আদমি পার্টি। এ নিয়ে সুপ্রিম কোর্টে জনস্বার্থ মামলাও দায়ের করেন এক কংগ্রেস নেতা। এ মামলার শুনানি আগামী ৮ এপ্রিল। সবমিলিয়ে টালবাহানার জেরে পিছিয়ে যায় ছবির মুক্তি।

গত বৃহস্পতিবার ছবি মুক্তি পিছোনোর কথা সোশাল মিডিয়ায় জানিয়ে দেন নির্মাতারা। অন্যদিকে, সেন্সর বোর্ডের তরফে জানানো হয়,ছবিটির সার্টিফিকেশন দেওয়ার প্রক্রিয়া এখনও চলছে। ভোটের মুখে আদর্শ আচরণবিধি লাগু হওয়ার পর রাজনৈতিক প্রেক্ষাপটে তৈরি কোনও ছবি কীভাবে মুক্তি পাবে, সে ব্যাপারে সিনেম্যাটোগ্রাফি আইন মোতাবেক সিদ্ধান্ত নিতে হবে সেন্সর বোর্ডকে, এমন কথাই জানিয়েছে কমিশন।

প্রসঙ্গত, ভোটের মুখে মোদীর বায়োপিক মুক্তি পেলে তা ভোটারদের উপর প্রভাব ফেলতে পারে। এ অভিযোগ তুলেই মোদীর এই ছবির মুক্তি নিয়ে আপত্তি তোলে কংগ্রেস ও আম আদমি পার্টি। যতদিন না লোকসভা ভোট শেষ হচ্ছে, ততদিন পর্যন্ত এ ছবি যাতে মুক্তি না পায়, তার আবেদন জানিয়েছে কংগ্রেস। লোকসভা নির্বাচনের মুখে এ ছবির মুক্তি “রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত” বলেও অভিযোগ তুলেছে কংগ্রেস।