ময়ূর-২ লঞ্চের ড্রাইভার শিপন ও শাকিল রাজধানীর সূত্রাপুর থেকে গ্রেপ্তার

0
265

সদরঘাটে লঞ্চ দুর্ঘটনা মামলার পলাতক অন্যতম দুই আসামি ময়ূর-২ লঞ্চের চালক শিপন হাওলাদার ও শাকিলকে গ্রেফতার করেছে নৌ পুলিশ।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর সূত্রাপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করে পুলিশ। তাদের দু’জনের বাড়ি বরিশালের বাকেরগঞ্জে বলে জানিয়েছে পুলিশ।

নৌ-পুলিশের সদরঘাট টার্মিনালের অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গ্রেফতারকৃতদের ৭ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে পাঠানো হয়েছে।

নৌ পুলিশের পুলিশ সুপার ফরিদুল ইসলাম জানান, সকাল সাড়ে দশটার দিকে সূত্রাপুর থেকে দুই জনকে গ্রেফতার করা হয়। তারা দু’জন হলেন, ময়ূর-২ লঞ্চের ইঞ্জিন চালক বা সহকারী।

এর আগে ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফ সোয়াদ, মাস্টার আবুল বাশার মোল্লা এবং সুপারভাইজার আব্দুস সালামকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, গত ২৯ জুন সকালে মুন্সীগঞ্জ থেকে আসা মর্নিং বার্ড লঞ্চটি সদরঘাটে পৌঁছানোর আগে চাঁদপুরগামী ময়ূর-২ লঞ্চের ধাক্কায় এটি ডুবে যায়। এ ঘটনায় মর্নিং বার্ডের ৩৪ যাত্রীর মৃত্যু হয়।

ঘটনার পরের দিন ৩০ জুন রাতে নৌ-পুলিশের সদরঘাট থানার এসআই মোহাম্মদ শামসুল বাদি হয়ে ময়ূর-২ লঞ্চের মালিকসহ ৭ জনের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি মামলা করেন।

ওসি জানান, এ মামলায় এ পর্যন্ত ৫ জনকে গ্রেফতার করা হয়েছে।