মরণ নেশা মাদকে যুক্ত হয়েছে নতুন নাম ‘আইস’ (ভিডিও)

0
599

হাসান জাকির:

মরণ নেশা মাদকের সাথে যুক্ত হয়েছে নতুন নাম ‘আইস’, তরুণদের কাছে যা ক্রেজি ড্রাগ নামে পরিচিত। মানবদেহের জন্য মারাত্বক ক্ষতিকর এই মাদকের সন্ধান পেয়েছে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এরই মধ্যে আইসসহ কয়েকজনকে আটকও করা হয়েছে।

কাঁচের একটি লম্বা ফানেলের নিচে আগুনের তাপ। তারপর নিশ্বাস টানতেই বের হয় ধোঁয়া। আর এই ধোঁয়ায় বুদ বিশ্বের বিভিন্ন রাষ্ট্রের তরুণ তরুণীরা।

নেশার জগতে যার সুখ্যাতি ভয়াবহ ও শক্তিশালি ক্রেজি ড্রাগ হিসেবে। নাম আইচ। অর্থাৎ মেথবেট এমফিটামিন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের তৎপরতায় ইয়াবার সঙ্গে সন্ধান মিললো নতুন মাদক আইচ। মানব দেহের জন্য মারাত্বক ক্ষতিকর এই নেশা যুবক-যুবতিদের মাঝে তৈরি করে ক্রেজি ভাব।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬ টা। মাইটিভির আলো আধাঁরের গল্পটিমের অবস্থান অধিদপ্তরের তেঁজগা কার্যালয়ের প্রধান ফটকের সামনে। ক্যামেরায় উঠে আসে হ্যান্ডকাপ পরিহিত ৩ জনকে নামানো হচ্ছে গাড়ী থেকে। জানতে পারি আটককৃতদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে মাদক।

অতপর গল্পটিমের গল্প কার্যালয়ের ভেতরে। কর্তব্যরতদের সাথে কথোপকথনে বেড়ীয়ে আসে হাতকড়ার রহস্য।

উদ্ধার তালিকায় এবার নতুন চমক। আর তা হলো মরণ নেশা আইচ। কথাহয় প্রথম আইচ ব্যবসায়ীর সঙ্গে। কিন্তু কেন তিনি জড়ালেন ভয়াবহ এই অন্ধকার জগতে।

নেশাটি কেন ভয়ংকর প্রশ্ন করতেই ভয়াবহতার আরেক অসনি সংকেত। সুশিক্ষিত হয়েও কেনই বা তারা সেবন করেন এই নেশা।

বিশেষজ্ঞ চিকিৎসকরা বলছেন এই ধোঁয়া মানব দেহকে নিশ্চিৎ মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। এজন্য অভিবাবকদেরও সচেতন হবার পরামর্শ দেন তিনি।

আর বরাবরের মতই মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কথা সকল ধরণের মাদকের অপতৎপরতা রুখতে তারা সজাগ রয়েছে।