মাদক নির্মূলে আইনজীবী ও বিচারকদের কঠোর হতে হবে: বেনজীর আহমেদ

0
76

মাদক নির্মূলে সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান, গণমাধ্যমসহ সকল শ্রেণি পেশার মানুষদের সহযোগিতা চেয়েছেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।

মাদকের সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিদের শাস্তির ব্যাপারে আইনজীবী বিচারকদেরও আরো কঠোর হওয়ারও অনুরোধ জানান তিনি।

আইনশৃংখলা বাহিনী কোন সদস্য মাদকের সঙ্গে সম্পৃক্ত থাকলে তাকেও ছাড় দেয়া হবে না বলে জানান র‌্যাব মহাপরিচালক। মাদক বিরোধী অভিযানের সাংবাদিক সম্মেলনে বেনজীর এসব কথা বলেন।

র‌্যাব প্রতিষ্ঠার পর থেকে প্রায় পৌনে ২ হাজার কোটি টাকার মাদক উদ্ধার করেছে র‌্যাব জানান বেনজীর আহমেদ। যারা মাদকের সাথে জড়িত আছে তাদের পরামর্শ দেওয়া হয়েছে যাতে আইনশৃঙ্খলা বাহিনীর উপদেশ মতো মাদক ব্যবসা ত্যাগ করেন।

তিনি আরো বলেন জঙ্গি ও মাদক ব্যবসা সাধারণ অপরাধ নয়, যারা মাদকের ব্যবসা করে যেমন ডিলার স্মাগলার তাদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেওয়া হয়েছে। গড ফাদারদেরও তালিকা তৈরি করা হয়েছে।

নিজ বাহিনীর সদস্যদেরকেও সাবধানী বাণী উচ্চারণ করেন র‌্যারে মহা পরিচালক বেনজীর আহমেদ। র‌্যাবের কোনো সদস্য মাদক সমর্থন করে এমন তথ্য নেই বলে জানান তিনি।

তবে কেউ থাকলেও ব্যবস্থা গ্রহণ করা হবে। র‌্যাবের মাদক বিরোধী অভিযান চলমান রয়েছে। এর আগেও অর্জন করা হয়েছে অভিযানের ইতিবাচক ফল। মাদকের শিকর ও নিকর উৎপাটন করা হবে বলেও জানান র‌্যাব এর এই কর্তা।