মানুষের কাঁধে চেপে হাতির বাচ্চা ফিরে গেল মায়ের আশ্রয়ে

0
116

আরেকবার জয় হলো মানবতার। মানুষের ভালবাসায় হাতির বাচ্চা ফিরে পেল তার মা’কে। ভারতের তামিলনাড়ুতে ঘটেছে এই ঘটনা। হাতির বাচ্চা মানুষের কাঁধে চেপে ফিরল তার নিজের মায়ের কাছে। ভারতের তামিলনাড়ুর মেট্টুপলায়ম জঙ্গলে মানুষ আর হস্তিশাবকের এই গল্প এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার। একজন ব্যক্তি ট্রাক্টরে করে মেট্টুপলায়মের ভানাভদ্র কালিম্মান মন্দির থেকে ঠেক্কামপত্তির দিকে যাচ্ছিলেন। তখনই তিনি দেখেন, একটি হাতির বাচ্চা রাস্তা আটকে রয়েছে। সঙ্গে সঙ্গে তিনি খবর দেন বনকর্মীদের কাছে।

এ ধরনের খবর প্রতিদিন আসে বনকর্মীদের কাছে। ফোন আসা মাত্রই তারা বুঝে গিয়েছিলেন, হস্তিশাবকটি তার মায়ের কাছ থেকে আলাদা হয়ে গেছে। দলছুট হয়ে যাওয়াতেই রাস্তায় আটকে রয়েছে সে। ঘটনাস্থলে পৌঁছান বনকর্মীরা। কিন্তু ততক্ষণে আবার রাস্তা থেকে পিছু হটতে গিয়ে গর্তে পড়ে যায় সে।

এরপর বাজি ফাটিয়ে, পকটা ফাটানো হয়। তাকে উদ্ধারের সবরকম চেষ্টা চলতে থাকে। অবশেষে দু পা টেনে ধরে তাকে গর্ত থেকে তুলে আনতে সমর্থ হন বনকর্মীরা। কিন্তু পায়ে চোট লাগায় ঠিকভাবে হাঁটতে পারছিল না হস্তিশাবকটি। সেটি বুঝতে পেরে এক বনকর্মী তাকে তুলে কাঁধে চাপিয়ে নেন। সেই বনকর্মীর কাঁধে চেপেই হস্তিশাবকটি তার মায়ের কাছে ফিরে যায়।