মার্কিন নৌবাহিনীর জাহাজে ভয়াবহ অগ্নিকাণ্ড, আহত ২২

0
390

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় স্যান ডিয়েগোর নৌঘাঁটিতে নোঙর করা একটি জাহাজে বিস্ফোরণের পর ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১৮ সৈন্য ও চার বেসামরিক ব্যক্তি আহত হয়েছে বলে জানা গেছে।

বিস্ফোরিত হওয়ার পর জাহাজটি থেকে ঘন ধোঁয়া বের হতে দেখা যায়। আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের কর্মীরা জল কামান ছোড়েন।

রবিবার সকালে এ ঘটনা ঘটে। ইউএসএস বোনহোম রিচার্ড নামের রণতরীটি সমুদ্রে দায়িত্ব পালনের সময় সর্বোচ্চ এক হাজার সেনা বহন করতে সক্ষম হলেও এটিতে আগুন ধরে যাওয়ার সময় এটিতে প্রায় ২০০ ক্রু উপস্থিত ছিল।

মার্কিন নৌবাহিনীর অন্যতম মুখপাত্র কৃষ্ণা জ্যাকসন বলেছেন, রণতরীটি মেরামতের জন্য ওই নৌ ঘাঁটিতে নোঙর করা হয়েছিল। বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের কারণ জানা যায়নি।

তিনি আরও জানান, অন্তত ১৮ সেনা ও চার বেসামরিক ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তাদের কারও অবস্থা আশঙ্কাজনক নয়। তবে এতে যুদ্ধজাহাজটির অপূরণীয় ক্ষতি হয়েছে।

তবে কি কারণে এই বিস্ফোরণ এবং আগুন তা এই মুহুর্তে তদন্ত করা হচ্ছে। প্রাথমিকভাবে এখনও বুঝতে পারা সম্ভব হচ্ছে না যে কীভাবে ৮৪০ ফুট উঁচু একটি রণতরীতে হঠাৎ এমন বিস্ফোরণ হল। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে কালো ধোঁয়ায় ঢেকে যায় সান দিয়েগোর একাংশ।