মাশরাফির ব্যাটিং নৈপুন্যে রংপুরের জয়

0
65

ক্রিকেটে আসার পর থেকে সবার নজর কাড়েন নড়ােইল এক্সপ্রেস খ্যাত বাংলাদেশের সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। যেমন বল হাতে তেমন ব্যাট হাতেও দারুণ পারফরম করেন এই ক্রিকেটার। আজও দেখিয়েছেন নিজের ব্যাটিং দক্ষতা।

বিপিএল এর মঙ্গলবার দিনের প্রথম ম্যাচে সিলেট সিক্সার্সের বিপক্ষে চার উইকেটের জয় তুলে নিয়েছে রংপুর রাইডার্স। মাশরাফি বিন ‍মুর্তজাদের এটি পঞ্চম জয়। নয় ম্যাচ খেলে দশ পয়েন্ট নিয়ে এখন তারা পয়েন্ট টেবিলে চতুর্থ অবস্থানে রয়েছে। আর দশ ম্যাচ খেলে সাত পয়েন্ট নিয়ে পঞ্চম অবস্থানে রয়েছে সিলেট সিক্সার্স।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে সিলেট সিক্সার্সের দেয়া ১৭৪ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ইনিংসের দুই বল বাকি থাকতে জয় তুলে নেয় রংপুর রাইডার্স। দলের পক্ষে জিয়াউর রহমান ৩৭, ব্রেন্ডন ম্যাককলাম ৪৩, রবি বোপারা ৩৩ ও মাশরাফি বিন মুর্তজা ১৭ রান করেন। সিলেট সিক্সার্সের পক্ষে সোহেল তানভীর ১টি, নাবিল সামাদ ১টি, টিম ব্রেসনান ১টি ও আবুল হাসান ১টি করে উইকেট নেন।

ম্যাচটিতে জয়ের জন্য শেষ ওভারে রংপুর রাইডার্সের প্রয়োজন ছিল ৯ রান। এই ওভারে বোলিংয়ে ছিলেন টিম ব্রেসনান। ওভারের প্রথম ডেলিভারিটি ওয়াইড হয়। পরের বলটি হয় ডট। তারপরের বলে ছক্কা হাঁকিয়ে চাপ কমান মাশরাফি। তৃতীয় বলে তিনি সিঙ্গেল নেন। চতুর্থ বলে চার মারেন নাহিদুল ইসলাম।

রংপুর রাইডার্স ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম ওভারেই উইকেট হারায়। সোহেল তানভীরের বলে টিম ব্রেসনানের হাতে ক্যাচ হন ক্রিস গেইল। ইনিংসের ষষ্ঠ ওভারে নাবিল সামাদের বলে স্ট্যাম্পিং হন জিয়াউর রহমান। ১১তম ওভারে টিম ব্রেসনানের বলে বাবর আজমের হাতে ক্যাচ হন মোহাম্মদ মিথুন।

ইনিংসের ১৫তম ওভারে আবুল হাসান রাজুর বলে রস হোয়াইটলির হাতে ধরা পড়েন ব্রেন্ডন ম্যাককলাম। তিনি করেন ৪৩ রান। ১৬তম ওভারে রান আউট হন সামিউল্লাহ শেনওয়ারি। ১৮তম ওভারে রান আউট হন রবি বোপারা। এরপর মাশরাফি বিন মুর্তজা ও নাহিদুল ইসলাম দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। দশ বল খেলে ১৭ রান করে অপরাজিত থাকেন মাশরাফি বিন মুর্তজা। আর সাত বল খেলে ১৪ রান করে অপরাজিত থাকেন নাহিদুল ইসলাম।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করে সিলেট সিক্সার্স। দলের পক্ষে আন্দ্রে ফ্লেচার ২৬, বাবর আজম ৫৪ ও সাব্বির রহমান ৪৪ রান করেন। রংপুর রাইডার্সের পক্ষে মাশরাফি বিন মুর্তজা ১টি ও নাজমুল ইসলাম ৩টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

ফল: চার উইকেটে জয়ী রংপুর রাইডার্স।

সিলেট সিক্সার্স ইনিংস: ১৭৩/৫ (২০ ওভার)

(আন্দ্রে ফ্লেচার ২৬, নুরুল হাসান সোহান ৫, নাসির হোসেন ৪, বাবর আজম ৫৪, সাব্বির রহমান ৪৪, রস হোয়াইটলি ১৭*, টিম ব্রেসনান ১৬*; মাশরাফি বিন মুর্তজা ১/৩৯, নাজমুল ইসলাম ৩/১৮, রুবেল হোসেন ০/২৬, সামিউল্লাহ শেনওয়ারি ০/২৮, লাসিথ মালিঙ্গা ০/৪৫, রবি বোপারা ০/১৫)।

রংপুর রাইডার্স ইনিংস: ১৭৭/৬ (১৯.৪ ওভার)

(ক্রিস গেইল ৫, জিয়াউর রহমান ৩৬, ব্রেন্ডন ম্যাককলাম ৪৩, মোহাম্মদ মিথুন ১৮, রবি বোপারা ৩৩, সামিউল্লাহ শেনওয়ারি ০, মাশরাফি বিন মুর্তজা ১৭*, নাহিদুল ইসলাম ১৪*; সোহেল তানভীর ১/৪৪, নাবিল সামাদ ১/৩১, টিম ব্রেসনান ১/৪০, আবুল হাসান ১/২৫, কামরুল ইসলাম রাব্বী ০/৩২)।

প্লেয়ার অব দ্য ম্যাচ: নাজমুল ইসলাম (রংপুর রাইডার্স)।