মুরগীর গন্ধে বন্ধের উপক্রম হোমিওর দোকান (ভিডিও)

0
323

এস এম খোরশেদ আলম : লোকসানের মুখে রাজধানীর টিকাটুলি ও ডিসিসি রোড এলাকার বিভিন্ন ধরনের ব্যবসা বানিজ্য। কমেছে হোমিও মেডিকেল কলেজের শিক্ষার্থীর সংখ্যাও। এলাকাবাসীর অভিযোগ, অবৈধ মুরগীর দোকানের ময়লার দুর্গন্ধ ও অস্থায়ীভাবে সুইপার কলোনী নির্মানের ফলে সমস্যায় পড়ছেন তারা।

রাজধানীর গুলিস্তান ফ্লাইওভারের নীচে কাপ্তান বাজার, জয়কালি মন্দির, বাংলাদেশ হোমিও প্যাথিক মেডিকেল কলেজ ও ডিসিসি রোড। এখানেই গড়ে উঠেছে অবৈধ মুরগির দোকান, দেওয়া হয়েছে অস্থায়ী সুইপার কলোনী, তাই মুরগি ও ময়লার দুর্গন্ধে এখান দিয়ে চলাচল করা কঠিন হয়ে পড়েছে।

এটি বাংলাদেশ হোমিও মেডিকেল কলেজ ও দেশের বৃহত্তম হোমিও ওষুধ বিক্রির মার্কেট। এই ব্যবসার সঙ্গে জড়িতরা সবাই ওষুধ কিনতে আসেন এখানে। কিন্তু সুইপারদের অপরিচ্ছন্ন পরিবেশ, সরু রাস্তা ও ময়লার দুর্গন্ধে কমে গেছে ক্রেতা ও শিক্ষার্থী।

অবৈধ মুরগির দোকানের দুর্গন্ধে ও যানজটে চরম দুর্ভেঅগ পোহাচ্ছেন এখানকার মানুষ। এলাকার ব্যবসা বাণিজ্যও স্বাভাবিক চলছে না। ময়লার দুর্গন্ধে নানা ধরনের রোগ ছড়িয়ে পড়ছে এলাকায়। অপরিচ্ছন্ন অস্থায়ী সুইপার কলোনী ও রাস্তা থেকে অবৈধ মুরগির দোকান সড়ানোর দাবী ভূক্তভোগীদের।

স্বল্প সময়ের মধ্যে ঐ এলাকার সমস্যা সমাধানের আশ্বাস দিলেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর।