মেগান মারকেলের জন্য প্রিন্স হ্যারির ধূমপান ত্যাগ

0
75

প্রায় দেড় বছর প্রণয়ের পর বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছেন ব্রিটিশ রাজপুত্র প্রিন্স হ্যারি। এনগেজমেন্ট হয়েছে গত ২৯ নভেম্বর। এবার শুধু আই ডু বলার অপেক্ষা। সর্বত্রই এখন হবু বউ মার্কিন অভিনেত্রী মেগানের হাত ধরে ঘুরে বেড়াচ্ছেন প্রিন্স হ্যারি।

পেজ থ্রি প্রথম আকর্ষণ এখন এই হাইপ্রোফাইল যুগল। তাঁদেরই কিছু গোপন কথা ফাঁস হয়েছে মিডিয়ায়। মেগানের জন্য নিজেকে অনেক বদলে ফেলেছেন প্রিন্স হ্যারি।

মেগানের জন্য ছেড়েছেন একটি অভ্যাসও এক সাক্ষাৎকারে মেগান এ কথা জানান। বলেছেন, অনেক বদ অভ্যাস ছিল হ্যারির। তার মধ্যে অন্যতম ধূমপান।

সেটি নাকি প্রায় ছেড়েই ফেলেছেন হ্যারি। স্বাস্থ্য সচেতন মেগান নিজেও ধূমপান করেন না। সেকারণেই হয়তো হ্যারির পক্ষে কাজটা করা সহজ হবে।

হ্যারি নাকি তাঁকে কথা দিয়েছে বাড়িতে থাকলে তিনি কোনও ভাবেই ধূমপান করবেন না। মেগানও নাকি জোর নজরদারি চালাচ্ছেন।

স্কুল থেকেই ধূমপান শুরু করেছিলেন তিনি। এতটাই আসক্ত ছিলেন হ্যারি যে দিনে ২০টি সিগারেট খেতেন। এই নিয়ে তাঁর বাবার সঙ্গেও বিবাদ লেগে থাকত।

মেগানের সঙ্গ তাঁকে ধূমপানের নেশা কাটাতে অনেকটাই সাহায্য করেছে বলে জানিয়েছেন হ্যারি। এবার নিজেও ধূমপানের ক্ষতিকারক দিক নিয়ে সচেতনতা প্রচার চালাবেন বলে জানিয়েছেন।

প্রায় দেড় বছর প্রণয়ের পর প্রেমিকা মার্কিন অভিনেত্রী মেগান মারকেলকেই বিয়ে করছেন ব্রিটেনের যুবরাজ হ্যারি। আসছে বসন্তে মালাবদল করবেন এই যুগল।

ব্রিটিশ রাজপরিবারের প্রাসাদ ক্লারেন্স হাউস আনুষ্ঠানিকভাবে এই ‘বহুল প্রতীক্ষিত’ বিয়ের ঘোষণা দিয়েছে গত ২৯ নভেম্বর। এরই মধ্যে হ্যারি-মেগানের বাগদানও হয়েছে।

২০১৬ সালের জুলাই থেকে চুটিয়ে প্রেম করছেন ৩৩ বছর বয়সী হ্যারি ও ৩৬ বছর বয়সী গ্লামার গার্ল মেগান।তবে তারা পাপারাজ্জির ক্যামেরায় ধরা পড়েন গত সেপ্টেম্বরে। তারপর নানা সময়ে বিভিন্ন অনুষ্ঠানে প্রকাশ্যে অংশ নিতে দেখা যায় দু’জনকে।