মেসির ‘দশ নম্বর’ জার্সি চান বার্সার নতুন ফরোয়ার্ড

0
294

লিওনেল মেসির সঙ্গে তার জার্সিটাও বিখ্যাত হয়ে গেছে। মেসি এখন বার্সেলোনা ছেড়ে দিয়েছেন। ফলে মেসির এই বিখ্যাত জার্সিটাও অন্য কারও গায়ে উঠবে। নিঃসন্দেহে জার্সি নাম্বারটি নিয়ে কাড়াকাড়ি পড়ে যাওয়ার কথা। তাই আগেভাগেই এই জার্সি দাবি করে রেখেছেন ড্যানিশ স্ট্রাইকার কার্লোস ব্রাথওয়াইট।

ক্লাবে যোগ দিয়েছেন ৮ মাসও পুরো হয়নি। এর মধ্যে আবার প্রায় ৪ মাস নষ্ট হয়েছে করোনাভাইরাসের কারণে। ফলে এখনও স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সঙ্গে ঠিক মানিয়ে নেয়া হয়নি তার, ম্যাচও খেলেছেন মাত্র চারটি।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘২০ মিনুতো’ জানিয়েছে, ব্রাথওয়াইট নাকি এর মধ্যেই ক্লাবের কর্তাব্যক্তিদের জানিয়ে রেখেছেন, মেসির দশ নম্বর জার্সিটা তার চাই। কিন্তু যে খেলোয়াড় প্রথম একাদশে সুযোগ পায় না, তার গায়ে কিভাবে মেসির জার্সি চাপানো হবে তা নিয়ে সোশ্যাল সাইটে ট্রোল হচ্ছে। বর্তমানে ব্রাথওয়াইট বার্সার ১৯ নম্বর জার্সিটা পরেন। স্পেনের সেই গণমাধ্যম দাবি করেছে, মেসির ১০ নম্বর জার্সির উত্তরাধিকারী নির্ধারণ করতে গিয়ে নাকি চমক দেবে বার্সেলোনা।

এই ১০ নম্বর জার্সিটা মেসির আগে পরেছিলেন স্প্যানিশ লুইস সুয়ারেজ, ডিয়েগো ম্যারাডোনা, স্টিভ আর্চিবল্ড, রিস্টো স্টইচকভ, রোমারিও, গিওর্গি হ্যাগি, রিভালদো, হুয়ান রোমান রিকেলমে এবং রোনালদিনহোর মতো বিখ্যাত তারকারা। সেই জার্সি এবার ব্রাথওয়াইটের গায়ে চাপবে কিনা তা সময়ই বলে দেবে। এই জানুয়ারিতে বিকল্প স্ট্রাইকার হিসেবে লেগানেস থেকে দলে আসা এই তারকার সঙ্গে ২০২৪ সাল পর্যন্ত বার্সার চুক্তি আছে। এর আগে ইংলিশ ক্লাব মিডলসব্রোতে তিনি ১০ নম্বর জার্সি পরতেন।

উল্লেখ্য, গত জানুয়ারিতে সাড়ে চার বছরের চুক্তিতে বার্সেলোনায় নাম লিখিয়েছিলেন ব্রাথওয়েট। এখনও পর্যন্ত ক্লাবটির হয়ে চারটি ম্যাচে মূল একাদশে সুযোগ পেয়েছেন ব্রাথওয়েট। যেখানে তার গোল একটি।