মোদির জন্যই বিশ্ব সুন্দরী হয়েছেন মানুষী দাবি শিবসেনার

0
58

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্যই বিশ্ব সুন্দরী হয়েছেন মানুষী ছিল্লার এমন দাবি করেছে দেশটির ক্ষমাসীন দল বিজেপির অঙ্গসংগঠন শিবসেনা।

১৭ বছর পর ভারতে বিশ্ব সুন্দরীর খেতাব এসেছে একমাত্র প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিজেপি সভাপতি অমিত শাহের জোড়েই। শিবসেনার মুখপত্র সামনায় এমনই লেখা হয়েছে বড় বড় হরফে।

সমালোচকরা বলছেন যোগীর রাজ্যে এও সম্ভব। সামনার আরও একটি কথা মোদির স্তুতি বলে মনে করেছেন তাঁরা। সামনায় লেখা হয়েছে। হরিয়ানার মেয়ে বিশ্ব সুন্দরীর খেতাব জিতলেও এই প্রাপ্তি যে মোদির দৌলতে তা এখনও পর্যন্ত কোনও বিজেপি নেতার মুখে শোনা যায়নি।

সামনায় গর্ব করে আরও লেখা হয়েছে, মিস ওয়ার্ল্ড মানুষীর পদবি ছিল্লার, সেকারণেই এই জয় তাঁর হাতে এসেছে। এটা আসলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নোট বাতিলের জয়। কারণ নোট বাতিলের পরে দেশবাসীর কাছে কোনও টাকা ছিল না।

সেসময় তাঁদের হাতে ছিল শুধু চিল্লার বা খুচরো পয়সা। সেই উপাধির অধিকারী হওয়ায় মিস ওয়ার্ল্ড প্রতিযোগীতার বিচারকরা তাঁকে সেরা হিসেবে বেছে নেন। কারণ যে প্রশ্নের উত্তর মানুষীকে জয় এনে দিয়েছিল সেই প্রশ্ন ছিল কে সবচেয়ে বেশি বেতন পাওয়ার অধিকারী?‌

উত্তরে ছিল্লর বলেছিলেন মা। মা এমন একজন ব্যক্তি যিনি সবচেয়ে বেশি সম্মান আর ভালবাসার অধিকারী। যার মূল্য অর্থ দিয়ে হয় না।

ছিল্লারের এই উত্তরের সঙ্গে নোট বাতিলের পরিস্থিতি মিলে যায়। এমনই লেখা হয়েছে সামনার সম্পাদকীয়তে। নোট বাতিলে যখন কারো হাতে টাকা ছিল না তখন বাড়ির নারীরাই সেই অর্থ যুগিয়েছিলেন। আর সেই অর্থ ছিল খুচরা পয়সা বা চিল্লার।

কয়েকদিন আগে শশী তারুর টুইটে মানুষীকে নিয়ে রসিকতা করে লিখেছিলেন চিল্লার। তাই নিয়ে সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড় উঠেছিল। শেষে এর জন্য মানুষীর কাছে ক্ষমা চেয়ে নিয়েছিলেন তারুর।

শিবসেনা মুখপাত্র সামনার এই সম্পাদকীয় পড়ার পর সমালোচকরা কী বলবেন? মনে হয় তাদের এমন যুক্তি যথাযথ নয়। কারণ মানুসী নিজের যোগ্যতা দিয়েই নিজের জাত চিনিয়েছেন।