মোদীর বায়োপিকে পরেশ রাওয়াল

0
68

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জীবনীভিত্তিক চলচ্চিত্র (বায়োপিক) নির্মাণে চিত্রনাট্যের কাজ চলছে বলে জানিয়েছেন অভিনেতা পরেশ রাওয়াল।

বিজেপির সাংসদ পরেশই চলচ্চিত্রে নরেন্দ্র মোদীর চরিত্রে অভিনয় করবেন।

২০১৪ সালে ভারতের নির্বাচনে জিতে বিজেপি নেতা নরেন্দ্র মোদী সরকার গঠনের পরপরই এই বায়োপিক নির্মাণের পরিকল্পনার কথা জানিয়েছিলেন পরেশ রাওয়াল। এরপর ২০১৭ সালে এর আনুষ্ঠানিক ঘোষণা এলেও পরে আর অগ্রগতির খবর পাওয়া যায়নি।

সম্প্রতি ইন্ডিয়ান এক্সপ্রেসকে এই বায়োপিক নিয়ে পরেশ রাওয়াল বলেন, “আমরা চিত্রনাট্য নিয়ে কাজ করছি। আশা করছি, ১৫ অগাস্টের মধ্যে এর কাজ শেষ হবে এবং সেপ্টেম্বর বা অক্টোবরেই আমরা শুটিং শুরু করতে পারব।”

ভারতীয় প্রধানমন্ত্রীর চরিত্রায়ন সহজ হবে না মন্তব্য করে তিনি বলেন, “নরেন্দ্র মোদীর জুতায় পা রেখে চলা সোজা কথা নয়। এটি একটি চ্যালেঞ্জিং চরিত্র হবে।”

এর আগেও বাস্তবের রাজনীতিবিদের জীবনীভিত্তিক সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন পরেশ রাওয়াল। কেতান মেহতা পরিচালিত ‘সর্দার’ সিনেমায় কংগ্রেস নেতা ও স্বাধীনতা সংগ্রামী বল্লভভাই প্যাটেলের চরিত্র রূপায়ন করেন তিনি।

তিন দশক ধরে অনেক ব্লকবাস্টার চলচ্চিত্রের অভিনেতা পরেশ রাওয়াল এখন আলোচনায় আছেন রাজকুমার হিরানির মুক্তিপ্রতীক্ষিত চলচ্চিত্র ‘সঞ্জু’ ঘিরে। সঞ্জয় দত্তের এই বায়োপিকে সঞ্জয়ের বাবা সুনীল দত্তের ভূমিকায় অভিনয় করেছেন তিনি।

মোদীর বায়োপিকে কেবল অভিনয়ই নয়, চলচ্চিত্রটি প্রয়োজনাও করবেন পরেশ রাওয়াল।

বন্ধু ও অভিনেতা অক্ষয় কুমারের সঙ্গে এর আগে প্রযোজনা করেছিলেন ওএমজি: ওহ মাই গড। এই সিনেমায় তার অভিনীত ‘কাঞ্জিভাই’ চরিত্রটি সাড়া ফেলেছিল।