মৌসুমের শেষ এলক্লাসিকো কার হবে বার্সেলোনার না রিয়াল মাদ্রিদের

0
65

শাকিল কালাম:

মৌসুমের শেষ এলক্লাসিকো আজ। স্প্যানিশ লিগে ক্লাব শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মুখোমখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী  বার্সেলোনা আর রিয়াল মাদ্রিদ। যদিও ইতোমধ্যেই শিরোপা নিশ্চিত করেছে বার্সেলোনা।

তাই দুদলের জন্যই এটি কেবলই মর্যাদার লড়াই। নূক্যাম্পে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে একটায়। ম্যাচের পাশাপাশি মেসি-রোনালদো দৈরথ দেখতেও মুখিয়ে পুরো ফুটবল বিশ্ব।

লা লিগার চলতি মৌসুমের শিরোপা নিষ্পত্তি হয়েছে আগেই। তাই কেবল মর্যাদার লড়াইয়ে এল ক্লাসিকোয় মাঠে নামবে ক্লাব ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা আর রিয়াল মাদ্রিদ। চলতি মৌসুমে এটি শেষ এল ক্লাসিকো।

ইতোমধ্যেই লা লিগার শিরোপা নিশ্চিত করেছে বার্সেলোনা। গত সপ্তাহে দেপোর্তিভো করুনাকে হারিয়ে শিরোপা পুনরুদ্ধার করে কাতালানরা। ঘরের মাঠে দুর্দান্ত পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখতে চায় বার্সা। তবে সাবধানী কোচ আরনেস্তো ভালভার্দে।

তার ভাষায়, এলক্লাসোকা যেকোন ম্যাচ থেকে আলাদা। হ্যা লিগে আমরা ভালো খেলছি। তবে আমাদের ভুলে গেছে চলবে না আমাদের প্রতিপক্ষ কে। তাই শেষ মূহুর্তপর্যন্ত আমাদের লড়াইয়ের জন্য প্রস্তুত থাকতে হবে।

নেই কোন ইনজুরি শঙ্কা। তাই সেরা একাদশ নিয়েই জয়ের অংক কষছে বার্সেলোনা। এদিকে বসে নেই রিয়াল মাদ্রিদ। লিগ শিরোপা হাতছাড়া হলেও এলক্লাসেকায় জয় চায় লসব্লাঙ্কোরা।

ক্লাব বিশ্বকাপ জেতার পর সম্মান না জানানোর কারণের এ ম্যাচে বার্সেলোনাকে গার্ড অব অনার জানাবে না রিয়াল মাদ্রিদ। স্পষ্ট জানিয়েছেন কোচ জিনেদিন জিদান।

গার্ড অব অনার না দেয়াটা আমার সিদ্ধান্ত। তারাই প্রথম এ প্রথা ভেঙ্গেছে। তার মানে এই নয় আমরা তাদের অসম্মান করছি। তারা লিগ চ্যাম্পিয়ন। নিঃসন্দেহে কঠিন প্রতিপক্ষ।

কে জিতবে মৌসুমের শেষ এলক্লাসিকো? বার্সেলোনা নাকি রিয়াল মাদ্রিদ। এ প্রশ্নের জবাব দিতে পুরোপুরি প্রস্তুত নূক্যাম্প।