ময়মনসিংহের নান্দাইলে বন্দুকযুদ্ধে ছিনতাইকারী নিহত

0
66

ময়মনসিংহের নান্দাইলে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে এক অটোরিক্সা ছিনতাইকারী নিহত হয়েছে। এ ঘটনায় নান্দাইল থানার এক এসআইসহ দুই পুলিশ সদস্য আহত হয়েছে। শনিবার রাত আড়াইটার দিকে উপজেলার চৌরাস্তার কলাপাড়া এলাকায় ঘটনাটি ঘটে।

নান্দাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম মিঞা জানান, বন্দুকযুদ্ধে নিহত ইমন (১৯) পূর্ব নান্দাইল এলাকার একজন ত্রাস, সে অটোরিক্সা ছিনতাইসহ বিভিন্ন ছিনতাই ও একাধিক হত্যা মামলার আসামী।

গত ১৭ মে বৃহস্পতিবার রাতে উপজেলার বড়াইল এলাকায় অটোরিকশা চালক রানাকে (২৫) হত্যা করে অটোরিকশা ছিনতাই করে দুর্বৃত্তরা। পরদিন শুক্রবার সকালে ওই এলাকার একটি ধানক্ষেত থেকে রানার মরদেহ উদ্ধার করে পুলিশ।

পরে ওইদিনই নিহত অটো চালক রানার স্বজনরা সকালে প্রান্ত ও ইমনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও কয়েজনকে আসামি করে নান্দাইল থানায় একটি মামলা দায়ের করে। এই মামলার প্রেক্ষিতে অভিযান চালিয়ে ইমনকে আটক করা হয়।

আটকের পর শনিবার মধ্যরাত আড়াইটার দিকে পলাতক আসামি প্রান্তকে গ্রেফতারের জন্য অভিযানে যায় নান্দাইল থানা পুলিশ। পরে উপজেলার চৌরাস্তা কলাপাড়া এলাকায় পৌঁছলে পলাতক আসামি প্রান্ত ও তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য গুলি ছোড়ে ইমনকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে।

পরে পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে। গুলি বিনিময়ের সময় কৌশলে আটক ইমন পুলিশকে ধাক্কা মেরে পালিয়ে যায়। পরে এলাকা তল্লাশি করে ইমনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে তিনটি গুলির খোসাও বেশ কিছু ধাঁড়ালো অস্ত্র উদ্ধার করা হয়।