যথাযথ মর্যাদায় সারা দেশে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর

0
141

রাকিব হাসান : ধর্মীয় ভাবগাম্ভীর্যে ও যথাযথ মর্যাদায় সারা দেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। সকাল সাড়ে ৮টায় জাতীয় ঈদগাহ ময়দানে দেশের প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি, মন্ত্রী, কূটনীতিকসহ হাজার ধর্মপ্রাণ মুসল্লি জাতীয় ঈদগাহে ঈদের জামাত আদায় করেন। পরে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয় জাতীয় ঈদগাহ ময়দানে। জামাতে অংশ নিতে সকাল থেকেই ঈদগাহে জড়ো হতে থাকেন ধর্মপ্রান মুসলমানরা। সকাল সাড়ে ৮টার কিছুক্ষণ পূর্বে জাতীয় ঈদগাহে উপস্থিত হন রাষ্ট্রপতি আব্দুল হামিদ।

ঈদুল ফিতরের প্রধান জামায়াতে ইমামতি করেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ঈমাম মুফতি মাওলানা মিজানুর রহমান। জামায়াতে অংশ নেন রাষ্ট্রপতি, প্রধান বিচারপতি, কুটনীতিক, মন্ত্রী পরিষদের সদস্য, রাজনৈতিক দলের নেতাসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

নামাজ শেষে দেশ ও জাতির মঙ্গল কামানার পাশাপাশি বিশ্বব্যাপী শান্তি ও সমৃদ্ধি প্রতিষ্ঠায় মোনাজাত করা হয়। এর পরই শুরু হয় ঈদের কোলাকুলি ও শুভেচ্ছা বিনিময়। সব বয়সের মানুষের মধ্যে তৈরী হয় সম্প্রিতির এক মেল বন্ধন।