যমজ ভাই-বোন, কিন্তু জন্মের সাল তারিখ সবই আলাদা!

0
102

মাতৃগর্ভে ৯ মাস কেটেছে একসঙ্গে। সারা জীবন তাদের যমজ ভাই-বোন হিসেবেই সকলে জানবে। অথচ দুই ভাই-বোনের জন্মদিন, জন্মমাস, এমনকী জন্মসাল— কিছুই যে এক নয়! এমনটা হতে পারে নাকি?

আগামী ২৭ জানুয়ারি যমজ সন্তানের জন্ম দেওয়ার কথা ছিল মারিয়ার। কিন্তু, ৩১ ডিসেম্বর সন্ধে ৭টা নাগাদ হঠাত্ শুরু হয় প্রসব বেদনা তাঁকে ভর্তি করা হয় ক্যালিফোর্নিয়ার ডেলানো রিজিওনাল মেডিক্যাল সেন্টারে।

রাত ১১টা ৫৮ মিনিটে পুত্রসন্তানের জন্ম দিলেন মারিয়া। শতাব্দী অষ্টাদশী হতে তখন মাত্র ২ মিনিট বাকি। আর মারিয়া কন্যাসন্তানের জন্ম দিলেন তারও ১৬ মিনিট পর।

হাসপাতালে লেখা হল দু’টি বার্থ সার্টিফিকেট—

জোয়াকিন দে জেসাস অন্টিভেরস, জন্ম তারিখ: ৩১ ডিসেম্বর, ২০১৭ এবং আইতানা দে জেসাস অন্টিভেরস, জন্ম তারিখ: ১ জানুয়ারি, ২০১৮। হাসপাতাল থেকে ৩ হাজার মার্কিন ডলারে মূল্যের উপহারও পেয়েছেন মারিয়া ও তাঁর স্বামী।

ক্যালিফোর্নিয়ার আর্লিমার্টে ফ্রেসনো ও সান্তা বারবারার মাঝে এই ছোট শহরের বাসিন্দা এই দম্পতি খামার কর্মী। আরও তিন মেয়ে রয়েছে তাঁদের।

গত বছর এমন সন্ধিক্ষণে মার্কিন যুক্তরাষ্ট্রের জর্জিয়া, অ্যারিজোনা, উটাহ ও ক্যালিফোর্নিয়ার সান দিয়েগো থেকে চার জোড়া যমজের জন্মের খবর পাওয়া গিয়েছিল। এ বছরও বিরল ঘটনার সাক্ষী থাকল সেই সান দিয়েগোই। .