যারা জেলকে ভয় পায় তারা বড় নেতা হতে পারে না তারেককে কাদের

0
56

যারা জেলকে ভয় পায় তারা কখনো বড় নেতা হতে পারে না, উল্লেখ করে বিএনপির সিনিরয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দেশে এসে রাজনীতি করার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালী-২ শিবিরে রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বিতরণ শেষে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

বেলা ১১টার দিকে ঢাকা থেকে কক্সবাজার বিমানবন্দরে নেমে তিনি উখিয়ার ত্রাণশিবিরে ছুটে যান। এ সময় কয়েক শ রোহিঙ্গার মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেন তিনি। এরপর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক জিয়াকে ইঙ্গিত করে ওবায়দুল কাদের বলেন, সত্য কথা বলার জন্য সাহস লাগে। যিনি স্বাধীনতার মহানায়ক ও মুক্তিযুদ্ধকে নিয়ে কটাক্ষ করেন, তিনি কীভাবে সত্য কথা বলবেন?

ওবায়দুল কাদের বলেন, বিএনপি অপপ্রচারে অভ্যস্ত। তারা প্রেস বিফ্রিং করে ভাঙা রেকর্ড বাজায়। আর পত্রিকায় বিবৃতি দিয়ে মিথ্যাচার করে।

উন্নত জীবনযাপনের জন্য আগামী ছয় মাসের মধ্যে রোহিঙ্গাদের নোয়াখালীর ভাষাণচরে স্থানান্তরের প্রক্রিয়া শুরু হচ্ছে। ইতিমধ্যে রোহিঙ্গাদের আশ্রয়ের জন্য ভাষাণচরে অবকাঠামো নির্মাণকাজ শুরু করেছে সশস্ত্র বাহিনী।

বায়োমেট্রিক পদ্ধতিতে রোহিঙ্গাদের নিবন্ধের কাজ সম্পন্ন হলে তাদের মিয়ানমারে প্রত্যাবাসন শুরু হবে। রোহিঙ্গারা এ দেশে যত দিন থাকবে, তত দিন তাদের খাদ্য ও মানবিক সেবা দেওয়া হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, সাংসদ শামসুল হক, সাইমুম সরওয়ার কমল ও আশেক উল্লাহ রফিক, জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী প্রমুখ।