রংপুরের নাটকীয় জয়, খুশি মাশরাফি, সাকিবের আক্ষেপ

0
56

মঙ্গলবার সন্ধ্যায় মুখোমুখি হয় রংপুর রাইডার্স ও ঢাকা ডাইনামাইটস। রংপুর রাইডার্সের দেয়া ১৪২ রানের লক্ষ তাড়া করতে নেমে ২০ ওভারে সব উইকেট হারিয়ে ১৩৯ রান সংগ্রহ করে ঢাকা ডাইনামাইটস।

বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) ঢাকা পর্ব-১ এর শেষ দিনের শেষ ম্যাচে টস জিতে রংপুর রাইডার্সকে ব্যাটিংয়ে পাঠায় ঢাকা ডাইনামাইটস।

রংপুরের ব্যাটিং উদ্বোধন করেন ক্রিস গেইল আর ব্রেন্ডন ম্যাককালাম। টানা দ্বিতীয় ম্যাচেও ব্যাটে ঝড় তুলে হাফ-সেঞ্চুরি করেন গেইল। ম্যাককালাম ব্যক্তিগত ৬ রান করে আফ্রিদির বলে বোল্ড হলেও ঢাকার বোলারদের স্বস্তিতে থাকতে দেননি আবু হায়দার রনির হাত ফসকে জীবন পাওয়া গেইল। ২৮ বলে ৫টি চার আর চারটি ছক্কায় করেন ৫১ রান। মোসাদ্দেক হোসেনের বলে সেই রনির হাতেই ধরা পড়েন ক্যারিবীয়ান ব্যাটিং দানব।

তিন নম্বরে নামা মোহাম্মদ মিঠুন ২৬ বলে করেন ২২ রান। শাহরিয়ার নাফিসের ব্যাট থেকে আসে ৯ রান। কিছুটা উপরে ব্যাটিংয়ে এসে রংপুর দলপতি মাশরাফি ১১ বলে একটি চার আর একটি ছক্কায় করেন ১৫ রান। ৯ বলে একটি করে চার ও ছক্কায় ১৫ রান করে বিদায় নেন থিসারা পেরেরা। আর কেউ বলার মতো রান করতে পারেননি।

ঢাকার পাকিস্তানি স্পিনার আফ্রিদি ৪ ওভারে ৩৯ রান দিয়ে তুলে নেন দুটি উইকেট। দলপতি সাকিব ৩.৫ ওভারে ১৬ রানের বিনিময়ে নেন ৫ উইকেট। পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির ৪ ওভারে ৩৪ রানের বিনিময়ে নেন ১ উইকেট। মোসাদ্দেক হোসেন ১ ওভারে ৪ রানের বিনিময়ে নেন ১ উইকেট।

১৪৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ঢাকার ওপেনার এভিন লুইস করেন ২৫ বলে ২৮ রান। আরেক ওপেনার সুনীল নারাইন ০ রানে সাজঘরে ফেরেন। তিন নম্বরে নামা সাকিব ১১ বলে করেন ১১ রান। মোসাদ্দেকের ব্যাট থেকে আসে ২ রান।

মেহেদি মারুফ ২৪ বলে ১৫ রান করে বিদায় নেন। কাইরন পোলার্ড ১৪ বলে ১২ এবং নাদিফ চৌধুরি ২ রান করে বিদায় নেন। অতিরিক্ত থেকে আসে ১৯ রান। শেষ ওভারের শেষ দুই বলে দুই উইকেট তুলে নেন রংপুরের পেসার থিসারা পেরেরা। ঢাকার ইনিংস থামে ১৩৯ রানের মাথায়।

রংপুরের দলপতি মাশরাফি ৪ ওভার বল করে ৩০ রান খরচায় তুলে নেন দুটি উইকেট। সোহাগ গাজী ৪ ওভারে ১৮ রান করে নেন দুটি উইকেট। রুবেল হোসেনের ৪ ওভার থেকে ২৯ রান আসলেও তিনি তুলে নেন দুটি উইকেট। লাসিথ মালিঙ্গা ৪ ওভারে ২০ রান খরচ করে তুলে নেন একটি উইকেট। আর থিসারা পেরেরা ৪ ওভার বল করে ৩৭ রান দিয়ে ২ উইকেট নেন।

মাশরাফিদের জয় দিয়ে শেষ হলো ঢাকা পর্ব-১ এর খেলা। দু’দিন বিরতির পর শুক্রবার ২৪ নভেম্বর থেকে রংপুর-খুলনা ম্যাচ দিয়ে বিপিএলের পঞ্চম আসরের তৃতীয় ভেন্যু জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চট্টগ্রাম পর্ব শুরু হবে।