রণবীর কাপুর যখন সঞ্জয় দত্ত

0
238

বলিউডের আদরের ‘সঞ্জুবাবা’ তিনি। অভিনয়ের পাশাপাশি অ্যাকশন হিরো হিসেবেই খ্যাতি তাঁর। তবে ‘বাপু’র কৃপায় বর্তমানে তাঁর ইমেজ বেশ বদলে গিয়েছে।

‘মুন্না ভাই’ সিরিজের পরিচালক-প্রযোজক টিমই এবার তৈরি করেছেন সঞ্জয় দত্তর বায়োপিক। যেখানে তাঁর ভূমিকায় দেখা যাবে রণবীর কাপূরকে।

মঙ্গলবার ‘সঞ্জু’ ছবির একটি টিজার লঞ্চ করা হয়েছে। মাত্র ৮৫ সেকেন্ডের সেই টিজারে রণবীর কাপূরকে দেখা গিয়েছে নানা রূপে। সঞ্জয় দত্তর জীবনের নানা অধ্যায় তিনি বর্নণা করেছেন এই টিজারে।

জীবনের প্রথম ছবি ‘রকি’ রিলিজ করেছিল ১৯৮১ সালে। সে সময় এরকমই দেখতে ছিলেন প্রাণোচ্ছল সঞ্জয় দত্ত। চকোলেট হিরো থেকে যখন তিনি মাচো ম্যান-এ পরিণত করছেন নিজেকে।

৯০-এর দশকের দর্শক পরিচিত হযেছিল ‘মাসল’এর সঙ্গে। জীবনের কোনও এক সময়ে বাসের টিকিট কেনার টাকা ছিল না তাঁর। বাধ্য হয়ে ভিক্ষা করতে হয়েছিল সঞ্জয়কে।

বাড়িতে বেআইনি অস্ত্র রাখার ও ১৯৯৩ সালে তৎকালীন বম্বের সিরিয়াল ব্লাস্ট এর জন্য তাঁকে কারাগারে কাটাতে হয় বেশ কয়েক বছর।

ইয়ারওয়াদা জেল থেকে মুক্তি পাওয়ার পরে তাকে চিনাই মুশকিল হয়। তাঁর বৈভব প্রকাশ পেত তাঁর জীবনধারায়। নিউ ইয়র্কের এমন এমন হোটেলে তিনি থেকেছেন, যেখান থেকে নাকি দেখা যেত পুরো শহরটি।

অর্থের অভাব হয়নি কখনও। চার্টার্ড প্লেনে ঘুরে বেড়ানো তাই কোনও ব্যাপারই ছিল না তাণর জন্য।জেলে থেকে স্বাভাবিকভাবেই চেহারার অবনতি হয় সঞ্জয়ের। কিন্তু, ‘অ্যাটিটিউড’-এর কোনও কমতি ছিল না তাঁর।

রাজু হিরানির পরিচালিত ছবি ‘সঞ্জু’ মুক্তি পাবে আগামী জুন মাসে। ছবিতে রণবীর কাপূরের পাশাপাশি দেখা যাবে পরেশ রাওয়াল, মনীষা কৈরালা, সোনম কাপূর, অানুষ্কা শর্মাকেও।