রমজানে অফিস সকাল ৯ টা- বিকেল সাড়ে ৩ পর্যন্ত মন্ত্রিসভায় নির্ধারণ

0
95

যৌতুক বিরোধী আইন ২০১৮ এর খসড়া চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। সোমবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্বে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ অনুমোদন দেয়া হয়।

এছাড়া রমযান মাসে সরকারি অফিস সময়সূচি সকাল ৯ টা থেকে বিকেল সাড়ে তিনটা পর্যন্ত নির্ধারণের  প্রস্তাবও অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। বৈঠক শেষে মন্ত্রি পরিষদ সচিব সাংবাদিকদের বিস্তারিত জানান।

সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত সংস্থার জন্য এ অফিস সময় পুনঃনির্ধাণের সিদ্ধান্ত আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তাঁর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে নেয়া হয়।

বৈঠক শেষে বাংলাদেশ সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মাদ শফিউল আলম বলেন, সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত সংস্থায় সপ্তাহে রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত কর্ম ঘন্টা হবে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত।

এর মধ্যে জোহরের নামাজের জন্য দুপুর সোয়া ১টা থেকে ১৫ মিনিট বিরতি থাকবে। তিনি বলেন, রমজান মাসের জন্য সুপ্রিম কোর্ট, হাসপাতাল, ব্যাংক, বীমা কোম্পানী ও জরুরি সেবাসংস্থাগুলো তাদের নিজস্ব সময়সীমা নির্ধারণ করবে।

এছাড়া গত ২৭ এপ্রিল অস্ট্রেলিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্লোবাল উইমেন’স লিডারশিপ অ্যাওয়ার্ড গ্রহণ করায় মন্ত্রিপরিষদ সভা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানায় বলেও জানান মোহাম্মদ শফিউল আলম