রাজধানীতে অস্বাস্থ্যকর পরিবেশে ইফতার তৈরীর দায়ে ৩ রেঁস্তোরায় জরিমানা

0
67

রাজধানীতে পৃথক অভিযানে পঁচা,বাসি খাবার ও অস্বাস্থকর পরিবেশে ইফতার সামগ্রী তৈরী করার দায়ে তোপখানা রোডের তিনটি রেঁস্তোরায় সাড়ে ৪ লাখ টাকা জরিমানা এবং ক্যামিকালযুক্ত আম ও কলা মজুত রাখার দায়ে কারওয়ান বাজারে একজন আম ব্যবসায়ীকে বিনাশ্রমে ৬ মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

রমজানে সাধারন মানুষের টেকসই খাদ্য নিরাপত্তা শতভাগ নিশ্চিত করতে রাজধানীর কারওয়ান বাজারের আম ও কলার তিনটি আড়তে অভিযান চালায় ঢাকা মেট্রপলিটনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সারায়োর আলম।

প্রায় সাড়ে ৩ ঘন্টার ঝটিকা অভিযান চালিয়ে ডিএমপির এই ভ্রাম্যমান আদলতের নজরে আসে রাসায়ানিক পদার্থ মেশানো অপরিপক্ক আম ও কলা। আমের ভেতরে পরীক্ষা করা হলে কাঁচা আটি পাওয়া যায় বলে জানায় ভ্রাম্যমান আদালতের ম্যাজিট্রেট।

এই ঘটনায় সংশ্লিষ্ট একজন কলা ব্যবসায়ীকে আটক করে ৬ মাসের বিনাশ্রমে কারাদন্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত।  পরে বিষক্তযুক্ত এসব কার্টুনভর্তী কাঁচা আম ও কলা বুলড্রেজারের মাধ্যমে ধ্বংস করে দেয়া হয়।

অপরদিকে মূল্য তালিকা না থাকা ও দোকানের বাইরে পণ্যের পসরা বসানোর অভিযোগে ৯টি প্রতিষ্ঠানকে ৫৭ হাজার টাকা জরিমানা করে উত্তর সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অজিয়র রহমান।

আর রাজধানীর তোপখানা রোডের তিনটি হোটেল রেস্তরায় অসাস্থকর পরিবেশে পঁচা ও বাসী খাবার রাখার দায়ে সারে চারলাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সারায়োর আলম।