রাজধানীতে স্বাধীনতা ও জাতীয় দিবসের র‌্যালী করেছে বিএনপি

0
49

রাজধানীতে স্বাধীনতা ও জাতীয় দিবসের র‌্যালি করেছে বিএনপি। র‌্যালি পূর্ব সমাবেশে অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের পরিবেশ তৈরির দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে দাবি পূরণ না হলে সরকার জনরোষে পরবে বলেও হুঁশিয়ারি দেন দলটির অন্যান্য নেতারা।

নানা রক্ষের ফেস্টুন, ব্যানার, জাতীয় এবং দলীয় পতাকা নিয়ে স্বাধীনতা ও জাতীয় দিসের র‌্যালিতে যোগ দেন বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতা কর্মীরা।

দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে র‌্যালিটি রাজধানীর নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে কাকরাইল, শান্তি নগর, মালিবাগ ঘুরে আবার নয়াপল্টন এসে শেষ হয়।

এর আগে র‌্যালি উদ্বোধন বক্তব্যে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে নির্বাচনের পরিবেশ তৈরির দাবি করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমরা সরকারের কাছে অবিলম্বে নির্বাচনের পরিবেশ তৈরি করার দাবি জানাচ্ছি।

কোন ষড়যন্ত্রই বিএনপিকে রুখতে পারবে না বলে দাবী করেন দলটির অন্যান্য নেতারা। র‌্যালিটি দুপুর ২ টায় শুরু হওয়ার কথা থাকলেও তার আগেই শুরু হয়।

রাজধানীর বিভিন্ন থানার নেতাকর্মীরা ব্যানার হাতে যোগ দেয় তাদের কর্মসূচিতে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলগীরসহ র‌্যালিতে বিএনপি স্থায়ী কমিটির সদস্যসহ দলের সিনিয়র নেতারা ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।