এস এম খোরশেদ আলম :

প্রচণ্ড গ্যাস সংকটে রয়েছে রাজধানীর গেন্ডারিয়া এলাকায় বসবাসকারীরা। রমজান মাসে ইফতার ও সেহেরীর সময় সমস্যা হচ্ছে বেশী। অথচ সংকট নিরসনে কোন উদ্যোগ নেই কর্তৃপক্ষের। উল্টো পরিশোধ করতে হচ্ছে গ্যাস বিল।

গ্যাস সংকটের এই চিত্র রাজধানীর গেন্ডারিয়া এলাকার। গ্যাস না থাকায় এক দু:সহ জীবন যাপন করছেন এই এলাকার প্রায় তিন লাখ মানুষ। সংযোগ আছে, আছে চুলাও। কিন্তু গ্যাস না থাকায় এলপি গ্যাস দিয়ে রান্না করছেন এখানকার ঢালকানগর, শহিদ বাগ ও ডিআইটি এলাকার।

ঢালকা নগরের রুপা, এক ছেলে দুই মেয়ে নিয়ে দশহাজার টাকায় বাসা ভাড়া নিয়ে কোন রকমে দিন কাটাচ্ছেন। স্বামী রাজ মিস্ত্রির কাজ করেন। যা রোজগার করেন তা দিয়ে সন্তানদের লেখাপড়া ও খাওয়া দাওয়া করাতে হিমশিম খাচ্ছেন। তার ওপর গ্যাস সংকট। কিভাবে সংসার চালাবেন তাই বড় চিন্তা।

দীর্ঘ ৫ বছর ধরে এই এলাকায় গ্যাস সংকট বলে জানান বসবাসকারীরা। গ্যাস নিয়ে বিভিন্ন সমস্যার কথাও জানান ভূক্তভোগিরা।  দীর্ঘ দিন গ্যাস না থাকলেও বিল পরিশোধ করতে হচ্ছে ঠিকই ।

রমজান মাসে সেহেরী ইফতার কোনটাই ঠিক মত করতে পারছেন না বলে জানান ভূক্তভোগিরা।
দ্রুত গ্যাস সরবরাহ নিশ্চিত করার দাবী এলাকা বাসীর। বহু চেষ্টায়ও গ্যাস না পেয়ে গ্যাস কর্তৃপক্ষকেই দায়ি করলেন ওয়ার্ড কাউন্সিলর ।