রাতে শুরু হচ্ছে সিপিএলের অষ্টম আসর

0
325

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) মাধ্যমে কাটতে যাচ্ছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টগুলোর স্থগিতাবস্থা। করোনা লকডাউন কাটিয়ে মঙ্গলবার রাতে পর্দা উঠছে সিপিএলের অষ্টম আসরের।

করোনাভাইরাসের কারণে সতর্কতার জন্য এবারের সিপিএলের পুরো আসরটি হচ্ছে ত্রিনিদাদ এন্ড টোবাগোর দুই স্টেডিয়ামে। আসরের ৩৩টি ম্যাচের মধ্যে সেমিফাইনাল ও ফাইনালসহ মোট ২৩টি ম্যাচ হবে তারুবার ব্রায়ান লারা ক্রিকেট একাডেমিতে। বাকি ১০ ম্যাচ আয়োজন করবে পোর্টস অব স্পেইনের কুইনস পার্ক ওভাল।

এছাড়া করোনার কারণে এবার সিপিএলের জৌলুস কমে গেছে অনেকটাই। দর্শকশূন্য স্টেডিয়ামে সিপিএলের প্রতিটি ম্যাচ অনুষ্ঠিত হবে। মাঠে চিরচারিত হুই-হুল্লোড়েরও ব্যবস্থা নেই। বিশ্বব্যাপী ভ্রমণজনিত নিষেধাজ্ঞার জন্য উল্লেখযোগ্যসংখ্যক বিদেশি খেলোয়াড়দের এবার দেখা যাবে না সিপিএলে। এছাড়া ব্যক্তিগত কারণে গেইল থাকছেন না এবারের আসরে। এদিকে টুর্নামেন্টের সূচিও সংক্ষিপ্ত করে আনা হয়েছে ২৩ দিনের মধ্যে। ১৮ আগস্ট (মঙ্গলবার) শুরু হয়ে সিপিএলের পর্দা নামবে ১০ সেপ্টেম্বর।

বাংলাদেশ সময় রাত ৮টায় উদ্বোধনী ম্যাচে লড়বে গতবারের রানার্সআপ ত্রিনবাগো নাইট রাইডার্স ও পাঁচবারের ফাইনালিস্ট গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। অংশগ্রহণকারী অন্য দলগুলো হলো বার্বাডোজ ট্রাইডেন্টস, জ্যামাইকা তালাওয়াজ, সেইন্ট লুসিয়া জুকস এবং সেইন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস।