রাশিয়ায় আর্জেন্টিনার ৭ সমর্থক আটক

0
67

খেলা শেষ হয়েছে গত বৃহস্পতিবার। সেই খেলার রেশ যেন কাটছেই না। সামাজিক মাধ্যমে আর্জেন্টিনার পক্ষে ও বিপক্ষে চলছে আনাগোনা। তর্ক-বিতর্ক। রাশিয়া বিশ্বকাপের আয়োজক কমিটি বলেছে, ক্রোয়েশিয়া সমর্থকদের সঙ্গে মারামারিতে জড়িয়ে পড়ায় সাত আর্জেন্টাইনকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে ৩ গোলে হেরে যায় মেসিশিবির। লজ্জাজনক এই হারের পরেই খেপে ওঠেন আর্জেন্টিনার ভক্তরা। রাশিয়া বিশ্বকাপের শুরুটা খুবই খারাপ হয়েছে আর্জেন্টাইনদের।

এর আগে মেসির পেনাল্টি মিসের বদৌলতে গ্রুপের প্রথম খেলায় দুর্বল আইসল্যান্ডের সঙ্গে ড্র করে আর্জেন্টিনা। প্রথম খেলায় ড্র ও পরে লজ্জাজনক হারের পর বিশ্বকাপের প্রথম পর্ব থেকে বিদায়ের আশঙ্কা দেখা দিয়েছে আর্জেন্টিনার সামনে।

ফিফা জানিয়েছে, তাদের মারামারির দৃশ্য আগেই ধারণ করে রাখা হয়েছিল। শুক্রবার সকালে তারা হামলাকারী আর্জেন্টাইন সমর্থকদের চিহ্নিত শুরু করে। এখন বিষয়টি কোথায় গিয়ে গড়ায় সে দায়িত্ব দেশটির বিচার বিভাগ কর্তৃপক্ষের।

আর্জেন্টিনার বর্তমান দলটিকে ইতিহাসের সবচেয়ে বাজে হিসেবে দেখছেন দেশটির বিশ্বকাপ জয় সাবেক খেলোয়াড় ওসি আরদিলেস।

এ সময় তিনি আর্জেন্টাইন কোচ হোর্হে সাম্পাওলির ওপর ক্ষোভ ঝাড়েন। টুইটারের এক পোস্টে তিনি লিখেছেন- বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর থেকে আর্জেন্টিনার ফুটবল ইতিহাসে এটিই সবচেয়ে বাজে দল।