রাস্তায় রাস্তায় ঘুরে পাঁপড় বিক্রি করছেন হৃতিক

0
87

রাজস্থানের জয়পুরে রাস্তায় রাস্তায় ঘুরে পাঁপড় বিক্রি করছেন বলিউডের জনপ্রিয় অভিনেতা হৃতিক রোশান । শ্যুটিংয়ের এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়তেই ঝড় উঠেছে। রাজস্থানে এখন পুরোদমে চলছে হৃতিকের পরবর্তী ছবি ‘‌সুপার ৩০’‌–এর শ্যুটিং। সেই শুটিংয়েই পাঁপড় বিক্রি করতে দেখা গেছে হৃতিককে।

চরিত্রের মধ্যে এতটাই মগ্ন হয়ে গিয়েছিলেন এই অভিনেতা এবং মেকআপ এতটাই সাধারণ ছিল যে, সাধারণ মানুষ কেউই সেভাবে তাকে চিনতে পারেনি। এনডিটিভি সূত্রে খবর, ভারতীয় গণিতবিদ আনন্দ কুমারের জীবনের ওপর তৈরি হচ্ছে ছবিটি।

২০০২ সালে ‘সুপার ৩০’ দিয়ে অভিযান শুরু করেছিলেন গণিত শিক্ষক আনন্দ কুমার।

উদ্দেশ্য ছিল দুঃস্থ পরিবারের মেধাবী পড়ুয়াদের উপযুক্ত প্রশিক্ষণ দিয়ে আইআইটি-র মতো ভারতের প্রথম সারির শিক্ষা প্রতিষ্ঠানের প্রবেশিকা পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার উপযুক্ত করে তোলা।

প্রথম বছরেই ৩০ জন ছাত্রের মধ্যে ১৮ জন আইআইটি (ইন্ডিয়ান ইন্সটিটিউট অব টেকনোলজি)-র প্রবেশিকা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন। ২০১৭ সালে পরিস্থিতি এমন দাঁড়ায় ৩০ জনের মধ্যে ৩০ জন ছাত্রই এই পরীক্ষায় পাশ করেন।

সাধারণ গণিতজ্ঞ এই মানুষটির অসাধারণ কাহিনিটিকেই পর্দায় তুলে আনবেন পরিচালক বিকাশ বহেল। ছবির চিত্রনাট্যও লিখেছেন এই পরিচালক।

কিছুদিন আগেই ‘সুপার-৩০’ ছবির ফার্স্ট লুক প্রকাশিত হয়েছিল। সেখানে হৃতিকের চেহারা দেখে দর্শক চমকে গিয়েছিলেন। এক সপ্তাহ আগে শ্যুটিংয়ের আরেক ছবিও ভাইরাল হয় । ব্যাগ কাঁধে দাঁড়িয়ে থাকা মানুষটি যে হৃতিক, তা প্রথমে বুঝতে পারেনি অনেকেই ।

বুধবার প্রকাশিত ছবিটিতে দেখা যায়, এই অভিনেতা একটি পুরনো, নোংরা জামা পরে সাইকেল চালিয়ে রাস্তায় পাঁপড় বিক্রি করছেন। গায়ে গামছা, এলোমেলো চুল ও মুখ ভরতি দাঁড়ি নিয়ে এভাবেই ঘুরে বেড়াচ্ছেন রাজস্থানের জয়পুরে।

চলতি বছরের ২২ জানুয়ারি, মুম্বাইয়ে এই ছবির শ্যুটিং শুরু হয়েছে। তারপর বেনারসের শ্যুটিং শেষে এখন রাজস্থানে চলছে ছবিটির শ্যুটিং।

আগামী বছর ২৬ জানুয়ারি মুক্তি পাওয়ার কথা ‘সুপার ৩০’এর।