লতা মঙ্গেশকরের গানে স্বমেহনের দৃশ্য; বিতর্কে করণ জোহর

0
103

কয়েক দিন আগে হিন্দি ছবি ‘বীর দি ওয়েডিং’-এ একটি স্বমেহনের দৃশ্যে স্বরা ভাস্কর অভিনয় করেছিলেন। সেই দৃশ্য নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। এবার করণ জোহরের ‘লাস্ট স্টোরিজ’ ছবিরও একটি স্বমেহনের দৃশ্য ঘিরে তৈরি হল বিতর্ক।

তবে এবারের বিতর্কের প্রধান কারণ দৃশ্যের আবহে ব্যবহার করা একটি গান। গানটি সকলের চেনা। ২০০১ সালে মুক্তিপ্রাপ্ত ছবি ‘কাভি খুশি কাভি গাম’ ছবির টাইটেল ট্র্যাক।

কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকরের গাওয়া ওই গানকে কেন করণ জোহর এমন একটি দৃশ্যে ব্যবহার করলেন, তা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। ক্ষোভ প্রকাশ করেছেন লতার পরিবারের সদস্যরা।

ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, ‘লাস্ট স্টোরিজ’ নামের চারটি শর্ট ফিল্মসের সিরিজ তৈরি করা হয়েছে। ছবিগুলো পরিচালনা করেছেন অনুরাগ কাশ্যপ, জোয়া আখতার, দিবাকর বন্দ্যোপাধ্যায় ও করণ জোহর।

করণ জোহরের ছবিটিতে কিয়ারা আদবানি অভিনয় করেছেন মেঘা নামের এক সদ্য বিবাহিতার চরিত্রে। তিনি ছাড়াও ছবিতে রয়েছেন নেহা ধুপিয়া ও ভিকি কৌশল। ছবির একটি দৃশ্যে স্বমেহন করতে দেখা যাচ্ছে কিয়ারাকে।

সেই দৃশ্যে আবহে শোনা ‘কাভি খুশি কাভি গাম’-এর টাইটেল ট্র্যাক। কিংবদন্তি শিল্পীর পরিবারের এক সদস্য প্রশ্ন তুলেছেন, কেন এমন একটি ‘অস্বস্তিকর’ দৃশ্যে করণ ওই গান ব্যবহার করলেন?

গানটিতে ভজনেরও প্রভাব রয়েছে। এমন একটি গানকে কেন করণ ব্যবহার করলেন সে ব্যাপারে ক্ষোভ জানিয়েছেন লতার পরিবারের সদস্যরা।