সাজাপ্রাপ্ত আসামি তারেককে দায়িত্ব দেয়ায় বিএনপির দেওলিয়াপনা প্রকাশ পেয়েছে : প্রধানমন্ত্রী

0
83

রাকিব হাসান :

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন হিসেবে সাজাপ্রাপ্ত আসামি তারেক রহমানকে দায়িত্ব দেয়ার মধ্য দিয়ে দলটির দেওলিয়াপনা প্রকাশ পেয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে যুক্তরাজ্য সরকারের সাথে আলোচনা অব্যাহত রয়েছে।

বিদেশ সফর শেষে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। খালেদা জিয়াকে কোন রাজনৈতিক কারনে গ্রেফতার করা হয়নি জানিয়ে আগামী নির্বাচনে অংশগ্রহণ করা না করার বিষয়টি তাদের দলীয় সিদ্ধান্ত বলেও মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাম্প্রতিক সময়ে সৌদি আরবে সামরিক মহড়া, কমনওয়েলথ সরকার প্রধানদের শীর্ষ সম্মেলনে যোগদান এবং অস্ট্রেলিয়া সফরের বিষয়ে গণমাধ্যমকে অবহিত করতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সংবাদ সম্মেলন করেন।

সফরের বিভিন্ন দিক তুলে ধরে সূচনা বক্তব্য দেন তিনি।

এরপর সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, একজন সাজাপ্রাপ্ত আসামীকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান র্নিবাচন করার মধ্য দিয়েই প্রকাশ পেয়েছে বিএনপির দেওলিয়াপনা ।

চাকরীতে কোটা পদ্ধতি সংস্করন, ছাত্রলীগের সম্মেলন, রোহিঙ্গ সংকট, সড়ক দুর্ঘনাসহ নারীর ক্ষমতায়নে সরকরের অবস্থান তুলে ধরেন শেখ হাসিনা।

আগামী নির্বাচনে নিজের অবস্থান জানিয়ে, জয় পরাজয়ের বিষয়টি জনগণের হাতেই ছেড়ে দেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরো জানান, রোহিঙ্গা ইস্যুতে লন্ডনে কমনওয়েলথ সম্মেলনে বাংলাদেশ প্রশংসা পেয়েছে।

নারীর অগ্রগতি ও উন্নয়ন নিযে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, নারীরা এখন সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। স্বাধীনতার আগে নারীরা সমাজের বিভিন্ন কর্ম ক্ষেত্রে কাজের সুযোগ পেত না। বর্ত মানে সেনাবাহিনী থেকে শুরু করে পুলিশ, পা্িলিট, বিচারপতি, রাজনীতির ক্ষেওত্র নারীরা এগিয়ে চলছে। নারীদের এই অগ্রগতির পেছনে পুরুষদের সহযোগীতা আছে উল্লেখ করে তিনি পুরুষদেরও ধন্যবাদ জানান।

তিনি আরো বলেন, এখন ছাত্রীর সংখ্যা বেশি, ছাত্র কমে গেছে। আমরা তো চেয়েছিলাম সমতা কিন্তু ছাত্র কেন কমে গেছে সেটা ভাবতে হবে।

প্রধানমন্ত্রী ১৫ থেকে ২২ এপ্রিল সৌদি আরব ও যুক্তরাজ্য এবং ২৬ থেকে ২৯ এপ্রিল অস্ট্রেলিয়া সফর করেন। গত শুক্রবার গ্লোবাল সামিট অব উইমেন সম্মেলনে যোগ দিতে অস্ট্রেলিয়া যান শেখ হাসিনা।

সেখানে সিডনি আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে ‘গ্লোবাল উইমেন লিডারশিপ অ্যাওয়ার্ড গ্রহণ করেন।

এর আগে বাদশাহ সালমান বিন আবদুল আজিজের আমন্ত্রণে যৌথ সামরিক মহড়া এর সমাপনী অনুষ্ঠানে যোগ দিতে গত ১৫ এপ্রিল সৌদি আরবে যান প্রধানমন্ত্রী।

সৌদিতে সংক্ষিপ্ত সফর শেষে কমনওয়েলথ সম্মেলনে যোগ দিতে যুক্তরাজ্যের লন্ডন যান প্রধানমন্ত্রী।