লেবাননে বন্দুকধারীর গুলিতে ৯ জন নিহত

0
4114

লেবাননের রাজধানী বৈরুতে এক ব্যক্তি তার স্ত্রীসহ নয়জনকে গুলি করে হত্যা করেছে। দক্ষিণ বৈরুতের বাকলিনের পাহাড়ি এক গ্রামে প্রথমে তার স্ত্রীকে হত্যা করে ওই ব্যক্তি। পরে বন্দুক দিয়ে গুলি করে আরো আটজনকে হত্যা করে। 

নিহতদের মধ্যে রয়েছে পাঁচজন সিরিয়ার নাগরিক আর চারজন লেবাননের নাগরিক। তাদের হত্যা করে গ্রামের বিভিন্ন জায়গায় মরদেহগুলো ফেলে রাখা হয়। মঙ্গলবার এই ঘটনা ঘটে।

হত্যার উদ্দেশ্য এখনো জানা যায়নি। লেবানন রাষ্ট্রীয় জাতীয় সংবাদ সংস্থা বলেছে, হত্যা করার পর বন্দুকধারী আশেপাশের মাঠে পালিয়ে যায়। তাকে নিরাপত্তা বাহিনী ধাওয়া করে। লেবাননে এমন গুলি চালানোর ঘটনা বিরল। লেবাননের ওই এলাকায় এক মিলিয়নেরও বেশি সিরিয়ান শরণার্থী এবং অন্যান্য বাসিন্দারা বসবাস করে।

দেশটির প্রধানমন্ত্রী হাসান দিয়াব এই ভয়াবহ অপরাধের নিন্দা করেছেন। তার অফিস এক বিবৃতিতে বলেছে, প্রধানমন্ত্রী নিরাপত্তা বাহিনী ও বিচার বিভাগীয় কর্তৃপক্ষকে এই ঘটনার তদন্ত করার জন্য আহ্বান জানিয়েছেন। অপরাধীকে চিহ্নিত করে গ্রেপ্তারের জন্য আদেশ দিয়েছেন। 

বাকলিনের সংসদ সদস্য মারওয়ান হামাদেহ বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রে যেমন করে গুলি চালানো হয় তেমন করেই এই অঞ্চলে গুলি চালানো হয়েছে। তিনি বন্দুকধারীকে গ্রেপ্তার করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ওই ব্যক্তি মানসিকভাবে অসুস্থ হতে পারে।