শপথ নিয়েছেন নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম ও কাউন্সিলররা

0
161

রাকিব হাসান : শপথ নিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম এবং উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নবগঠিত ওয়ার্ডের কাউন্সিলররা। প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগনের আস্থা ও বিশ্বাসের মর্যাদা রক্ষা করতে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের প্রতি নির্দেশ দেন। আবাসিক এলাকায় আর কোন রাসায়নিক গোডাউন থাকবে না বলেও হুশিয়ারি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ে ঢাকা উত্তর সিটির নবনিযুক্ত মেয়র আতিকুল ইসলামকে শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংরক্ষিত মহিলা আসনসহ ঢাকা উত্তর সিটির ২৬ জন এবং দক্ষিণ সিটির ২৪ জন কাউন্সিলর শপথ নেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলামের কাছে।

এ সময় নবনিযুক্ত মেয়র ও কাউন্সিলরদের উদ্দেশে দেয়া বক্তব্যে জনগনের কল্যাণে নিবেদিত হয়ে কাজ করার নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। নাগরিক সেবার মান বৃদ্ধির পাশাপাশি রাজধানীর উন্নয়নকে আরো ত্বরানিত করার লক্ষেই ঢাকা সিটিকর্পোরেশনকে দুই ভাগে বিভক্ত করা হয়েছে জানিয়ে সিটি কর্পোরেশনের সক্ষমতা বাড়ানোর পরামর্শ দেন সরকার প্রধান।

এছাড়া চকবাজার অগ্নিকান্ডের ঘটনায় দু:খ প্রকাশ করে পুরান ঢাকা থেকে রাসায়নিক গোডাউন সরিয়ে নেয়ার বিষয়ে সরকারের কঠোর অবস্থানের কথাও জানান শেখ হাসিনা। পানি ও বিদ্যুতের অপচয় রোধের পাশাপাশি সড়ক পারাপারে আরো সচেতন হতেও নগরবাসীর প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।