চলে গেলেন প্রখ্যাত সঙ্গীত শিল্পী শাহনাজ রহমতউল্লাহ

0
167

প্রখ্যাত সঙ্গীত শিল্পী শাহনাজ রহমতুল্লাহ ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। গতকাল রাত সাড়ে ১০ টার দিকে বারিধারার নিজ বাসায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান এই বরেন্য সঙ্গিত শিল্পী।

মৃত্যুর সংবাদ পেয়ে রাতেই তার বাসায় ছুটে আসেন সঙ্গিত জগতের শিল্পীরা। তার এ মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন আগত শিল্পীরা। তারা বলেন শাহনাজ রহমতুল্লার মতো শিল্পী বাংলার বুকে আর আসবেনা।

তাকে হারিয়ে সঙ্গিত জগতের অনেক বড় ক্ষতি হলো। শাহনাজ রহমতুল্লা এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। আজ যোহরের নামাজের পর বারিধারার পার্ক মসজিদে জানাজা শেষে বনানির সামরিক কবরস্থানে দাফন করা হবে।

বাংলাদেশের গানের জগতে অত্যন্ত পরিচিত একটি নাম শাহনাজ রহমতউল্লাহ। ১৯৫৩ সালে জন্মগ্রহণ করা এ শিল্পী ১০ বছর বয়স থেকেই গান শুরু করেন। প্রায় সেই বয়সেই গান করেন চলচ্চিত্র, টেলিভিশন আর বেতারে। খেলাঘর থেকে শুরু করা এ শিল্পীর কণ্ঠ শুরু থেকেই ছিল বেশ পরিণত।

গজলসম্রাট মেহেদি হাসানের শিষ্য হয়েছিলেন তিনি। বাংলাদেশের দেশাত্মবোধক গানের দিকটা ধরতে গেলে সবার আগেই চলে আসে শাহনাজ রহমতউল্লাহর নাম। তাঁর ভাই আনোয়ার পারভেজ ছিলেন সুরকার, তাঁর আরেক ভাই চিত্রনায়ক জাফর ইকবালও করতেন গান।