শাহবাগে বাসে পেট্রোলবোমা! তবে এটি চলচ্চিত্রের স্যুটিং

0
98

শুটিংয়ে পুড়ছে আস্ত বাসরাজধানীর শাহবাগ চত্বর। যাত্রীসহ একটি বাস এসে থামল! এরপরই আচমকা হামলা। একটু পরই ছুড়ে দেওয়া হলো পেট্রোলবোমা। পুরো বাসে ছড়িয়ে পড়ল আগুন। এভাবে জ্বললো বাসটি। চলে এলো টিভি চ্যানেলের ক্যামেরা-রিপোর্টার। অবশেষে ফায়ার ব্রিগেড ও স্থানীদের সহযোগিতায় আগুন নেভানো সম্ভব হলো।

এমন সময় নির্মাতা রায়হান রাফী বলে উঠলেন ‘ওকে। কাট’! অভিনেত্রী মম সাংবাদিকতার মাইক্রোফোনটি পাশে রেখে চেয়ারে বসলেন!

হ্যাঁ, ঠিক এভাবেই আস্ত একটি বাস পুড়িয়েছে ‘দহন’ চলচ্চিত্রের ইউনিট। আর সেখানে সাংবাদিক হিসেবে উপস্থিত ছিলেন জাকিয়া বারী মম। গল্পের প্রয়োজনেই এমনটা করা বলে জানালেন এর পরিচালক।
‘এ চলচ্চিত্রটি হলো আগুন সন্ত্রাসকে নিয়েই। কয়েক বছর আগে আমাদের দেশে এমন ঘটনা অহরহ হয়েছে। মানুষের জীবন হয়ে গিয়েছিল সবচেয়ে অনিরাপদ। ছবিতে এই গল্পটিই তুলে ধরা হয়েছিল। আর এটি পর্দায় দেখাতে একটি আস্ত বাস পোড়াতে হয়েছে আমাদের।’ বললেন রায়হান রাফী।

ছুটে এসেছেন সাংবাদিক মমজানালেন, গত ২২ জুন শাহবাগে ছবির দৃশ্যধারণ হয়েছে। সকাল ১১টা থেকে বিকাল নাগাদ এটি চলেছে। আর এতে ব্যবহার করা হয়েছে সত্যিকারের একটি বাস!

‘দহন’ ছবির অন্যতম দুটি চরিত্রে অভিনয় করছেন সিয়াম আহমেদ ও পূজা। এতে সিয়ামকে একজন বখে যাওয়া মাদকাসক্ত হিসেবে দেখা যাবে। আর পোশাককর্মী হিসেবে থাকছেন পূজা। এছাড়া আরও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন জাকিয়া বারী মম। তিনি আছেন সাংবাদিকের ভূমিকায়!