শাহরুখ-ইভানকার ডিনার

0
66

ভারতের হায়দারাবাদে অবস্থান করছেন মার্কিন ফাস্ট ডটার ইভানকা ট্রাম্প। গ্লোবাল এন্টারপ্রেনারশিপ সামিট অংশ নিতে মঙ্গলবার হায়দারাবাদ আসেন ইভানকা।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে অনেকেই অংশগ্রহণ করেছেন। তবু সকলের চোখ চলে যাচ্ছে সুন্দরী ইভানকার দিকে। গ্ল্যামারের দ্যুতি আর ডিজাইনার পোষাক, সব মিলিয়ে অনবদ্য ট্রাম্প কন্যা ইভানকা।

তার সম্মানে মঙ্গলবার রাতে নৈশভোজের আয়োজন করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজও গ্র্যান্ড ডিনারের আয়োজন করা হয়েছে। তবে আজ মোদি না আজ করেছেন বলিউড বাদশাহ শাহরুখ খান।

বলিউড কিং শাহরুখ খানের ওপরই দায়িত্ব পড়েছে ইভানকার মন জয়ের। সুযোগ কাজে লাগাতে উৎসুক শাহরুখও। হায়দরাবাদের ফলকনামা প্যালেসেই আয়োজন করা হচ্ছে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের।

সঙ্গে রয়েছে ডিনারের আয়োজনও। ওই অনুষ্ঠানে শাহরুখ ছাড়াও থাকার কথা বলিউডের এক ঝাঁক তারকারও। ইভানকার জন্য না কি রয়েছে স্পেশ্যাল মেন্যুও।

ইভানকার মেন্যুতে যা থাকছে-

  • মোরগ পেস্তা কা সালান (মোরগের সঙ্গে পেস্তা বাদামের তরকারি)
  • সীতাফল (আতাফল) কুলফি
  •  দহি কে কাবাব (দইয়ের কাবাব)
  • গোশত সিকমপুরি কাবাব
  • কুবানি কে মালাই কোফতা

হায়দরাবাদে তিনদিনের গ্লোবাল এন্টারপ্রেনারশিপ সামিট উপলক্ষ্যে ইভানকা যখন বক্তৃতা দিতে ওঠেন হাততালিতে ফেটে পড়ে দর্শক। ৩৫০ বাণিজ্য প্রতিনিধি নিয়ে হায়দরাবাদ এসেছেন ইভানকা। মার্কিন প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন ৩৬ বছর বয়সী ইভানকা।

অধিকাংশই নারী উদ্যোক্তা। তিনি যতটা না মার্কিন প্রতিনিধি তার থেকেও বেশি নারী সমাজের প্রতিভূ হিসেবে নিজেকে তুলে ধরলেন। টুকরো টুকরো মন্তব্যেই বুঝিয়ে দিলেন বাবাকে যতই গালমন্দ করা হোক, এসব তাঁর প্রাপ্য নয়। তিনি অনন্যা।

বললেন, শিল্পে নারীদের এগিয়ে আসতে হবে। বাণিজ্যে নারী উদ্যোক্তারা স্বাগত। বেশ কয়েকজন সংখ্যালঘু নারী বাণিজ্যে সফল হয়েছেন।