শীর্ষ নেতাদের ছাপিয়ে আলোচনার শীর্ষে ‘ঠান্ডা নুডুলস’ 

0
79

দুই কোরিয়ার শীর্ষ নেতাদের বৈঠককে ঘিরে মানুষের মধ্যে যে আগ্রহ সৃষ্টি হয় তারই প্রতিফলন ঘটেছে দক্ষিণ কোরিয়ায় উত্তর কোরিয়ার জনপ্রিয় খাবার ঠান্ডা নুডলস উন্মাদনার মধ্য দিয়ে।

আন্তরিক পরিবেশে দুই কোরীয় নেতার শীর্ষ বৈঠক উপলক্ষে দক্ষিণ কোরীয়দের মধ্যে কোল্ড নুডলস কেনার হিড়িক পড়ে যায়। এই নুডুলস্ খেতে দোকানগুলোতে দেখা যায় লম্বা লাইন।

উত্তর কোরিয়ার নেতা কিম জং উন এবং দক্ষিণ কোরিয়ার নেতা মুন জে-ইন দুইজনেরই রাতের খাবারের মেন্যুতে রাখা হয় এই ঠান্ডা নুডলস। কোরিয়ার গণমাধ্যমগুলো বৈঠকের খবর সম্প্রচার করার পাশাপশি এই খাবারের তালিকা নিয়েও গুরুত্বের সঙ্গে সংবাদ প্রচার করে।

ঠান্ডা নুডলসের জনপ্রিয়তা নিয়ে উত্তর কোরিয়ার নেতা কিমের রসিকতায়, এবং দক্ষিনের নেতার জন্য পিয়ংইয়ং এর বিখ্যাত নুডুলড্স নিয়ে আসায় দক্ষিণ কোরীয়দের মধ্যে এই নুডুলস্ খাওয়ার সাড়া পড়ে যায়, তাই সবাই এ নুডলস চেখে দেখতে ছুটে যায় খাবারের দোকানগুলোতে।

(আমি রেস্তোঁরায় গিয়ে দেখি লম্বা লাইন। সেখানে বসার কোনো জায়গাই ছিল না। আমাকে নুডলস খাওয়ার জন্য অপেক্ষা করতে হয়েছে। আমার মনে হয় প্রত্যেকেই একই কারণে রেস্তোঁরায় এসেছে।)

তবে এই নুডুলস্ এর উম্মাদনায় দক্ষিণ কোরিয়ায় নুডলসের দোকানগুলোতে যে কেবল মানুষ উপচে পড়েছে তাই নয়; সামাজিক যোগাযোগ মাধ্যমে দুই কোরিয়ার শীর্ষ সম্মেলনকে ছাপিয়ে বেশি আলোচনায় থেকেছে এই নুডুলস্ এর নাম।